Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৯ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র: সুরুজ 

শাহাবুদ্দিন (বগুড়া) প্রতিনিধি
আগস্ট ১৯, ২০২২ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

বগুড়া  কাহালুতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী  উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও ধর্মীয়  আলোচনা,গানকীর্তন অনুষ্ঠিত। শুক্রবার ১৯ আগষ্ট সকাল সাড়ে দশটা  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কাহালু  উপজেলা শাখার। আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয় কেন্দ্রীয় সনাতন সংঘ (বাবুর বাড়ি) থেকে  শোভাযাত্রাটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। কাহালু কেন্দ্রীয় সনাতন সংঘ (বাবুর বাড়ি) শেষ হয়  এবং  ধর্মীয় গানকীর্তন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলদেশ পূজা উদযাপন পরিষদ কাহালু  উপজেলা শাখার সভাপতি অঞ্জন কুমারে সভাপতিত্বে উক্ত আলোচনা সভায়।
 প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আল- হাসিবুল হাসান সুরুজ এসময় তিনি বলেন,ধর্ম যার যার রাষ্ট্র সবার, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সকল ধর্মের মানুষ মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেন। আর এজন্য  আজকে আমারা স্বাধীন বাংলাদেশের নাগরিক, এখানে সকল ধর্মের মানুষ আমরা  নিরাপদে বসবাস করছি। সংখ্যালঘু বলে আমরা কাউকে বিভাজন করবো না, আমরা সকল ধর্মের মানুষ এদেশের গর্বিত নাগরিক। জননেত্রী শেখ হাসিনা ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকল মানুষের  জন্য দেশের  জন্য কাজ করে যাচ্ছেন।
 বিশেষ অতিথি নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা,এসময় বলেন,ধর্মীয়  রীতিনীতি, আচার আচারণ, কর্মকাণ্ড মানুষকে নৈতিকতা শিক্ষাদেয়,সেটা সকল ধর্মেয় আছে। আজকে  আমারা স্বাধীন দেশের মানুষ সকল ধর্মের মানুষ বঙ্গবন্ধুর সোনার বাংলায় নিরাপদে বসবাস করছি। আমরা জাতি হিসেবে বাঙালি সকালের যেমন সমান অধিকার আছে তেমনি দায়িত্ব ও কর্তব্য আছে দেশের প্রতি। প্রশাসন সব সময় সর্ব অবস্থায় সকলের পাশে আছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ লালু, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, কাহালু থানার সেকেন্ড অফিসার এস আই নাজমুল হাসান,  যুগ্ম সাধারণ সম্পাদক মুনসুর রহমান তানসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুহুল আমীন, কাহালু পৌরসভার মহিলা কাউন্সিলর শিউলী রাণী দেব, সনাতন সংঘের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সরোজ কুমার রতন,উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মহাদেব চন্দ্র শীল, সাংগঠনিক সম্পাদক ভরত দাস মোহন্ত, সহসাংগঠনিক সম্পাদক বিপুল,অন্যন্য মধ্যে  কল্যানী মুখার্জি, তরুণ কুমার, বিমল কুমার দেব, উদয় চাকী,তপন চাকী,উত্তম কুমার, দীপক কুমারসহপ্রমুখ।শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী অনুষ্ঠানে সমগ্র উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।