Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৯ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মাঝ আকাশে দুই পাইলটের মারামারি

ডেস্ক রিপোর্ট
আগস্ট ২৯, ২০২২ ১১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

জেনেভা থেকে প্যারিস যাওয়ার সময় এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটে ককপিটের মধ্যেই দুই পাইলটের মধ্যে মারামারির ঘটনা ঘটে। গতকাল রবিবার (২৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের জুন মাসে সুইজারল্যান্ডের জেনেভা থেকে ফ্রান্সের রাজধানী প্যারিস যাওয়ার সময় এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটে দ্বন্দ্বে জড়ান প্লেনটির দুই পাইলট। এসময় তারা হাতাহাতির পাশাপাশি একে অপরের কলার ধরে মারামারিও করেন। তবে শাস্তি হিসেবে উভয় পাইলটকেই বরখাস্ত করেছে এয়ারলাইন্সটি।

সুইস দৈনিক পত্রিকা লা ট্রিবিউন’র একটি প্রতিবেদনে বলা হয়েছে, জেনেভা থেকে ফ্লাইটটি টেকঅফের (উড্ডয়নের) পরপরই পাইলট ও কো-পাইলটের মধ্যে বিবাদ দেখা দেয় এবং তারা একে-অন্যের কলার ধরে আঘাত-পাল্টা আঘাত করেন।

ওই রিপোর্টে আরো বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনায় কেবিন ক্রু তখন হস্তক্ষেপ করেন। এতে পরিস্থিতি ঠান্ডা হলেও আবার যেন মারামারি না বাঁধে তা নিশ্চিত করতে ফ্লাইটটির একজন ক্রু পাইলটদের সাথে ককপিটে বাকি সময়টা অবস্থান করেন।

এয়ার ফ্রান্স জানিয়েছে, গত জুনে জেনেভা-প্যারিস ফ্লাইটের সময় ককপিটে লড়াইয়ের জন্য দুই পাইলটকে বরখাস্ত করা হয়েছে। ককপিটের মধ্যেই মুষ্টিযুদ্ধ সত্ত্বেও ফ্লাইটটি অব্যাহত ছিল এবং নিরাপদে অবতরণ করেছে। এছাড়া দুই পাইলটের বিরোধ আকাশপথে ভ্রমণের বাকি সময়টিতে কোনো প্রভাব ফেলেনি বলেও রবিবার একজন এয়ারলাইন কর্মকর্তা বলেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।