Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সক্রিয় রাজনীতিতে আসছেন সজীব ওয়াজেদ জয়

বার্তাকন্ঠ
সেপ্টেম্বর ৪, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা ব্যুরো।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ অনুযায়ী সরকার বিভিন্ন ডিজিটাল উদ্যোগ গ্রহণ করেছে। তবে তার রাজনীতিতে যোগ দেয়া না দেয়ার সিদ্ধান্তটি একান্তই জয়ের নিজের এবং দেশের জনগণের ওপর নির্ভর করছে। ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এ কথা বলেছেন।

এএনআইয়ের সঙ্গে সাক্ষাৎকারে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেলে সজীব ওয়াজেদ জয়ের সক্রিয় রাজনীতিতে যোগদান প্রসঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, দেখুন, ও একজন পূর্ণবয়স্ক মানুষ। এ সিদ্ধান্ত ওর ওপর নির্ভর করছে। তবে ও দেশের জন্য কাজ করছে। যেমন আমাদের ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগ, এত সব স্যাটেলাইট, সাবমেরিন কেব্‌ল কিংবা কম্পিউটার প্রশিক্ষণের মতো এত সব ডিজিটাল ব্যবস্থা তার পরামর্শেই নেয়া হয়েছে। আপনারা জানেন, ও আমাকে সহযোগিতা করছে, এটি করছে ও। তবে ও কখনোই দল কিংবা মন্ত্রণালয়ে কোনো পদ পাওয়ার কথা ভাবেনি।

এক সমাবেশে জয়কে দলীয় একটি পদে দায়িত্ব দেয়ার জন্য কর্মীদের পক্ষ থেকে জোরালো দাবি উঠেছিলো বলে উল্লেখ করেন শেখ হাসিনা। ওই ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের দলীয় সম্মেলনে পর্যন্ত তার জন্য জোরালো দাবি উঠেছিলো। তখন আমি ওকে বললাম, মাইক্রোফোনের কাছে যাও এবং বলো তুমি কী চাও। ও তাই করলো। বললো, ‘আমি এ মুহূর্তে দলে কোনো অবস্থান চাই না। বরং যারা এখানে কাজ করছেন, তাদের এ পদ পাওয়া উচিত। আমি কেনো একটা পদ দখল করে রাখবো? আমি আমার মায়ের সঙ্গে আছি, দেশের জন্য কাজ করছি ও তাকে সহযোগিতা করছি। আমি তা করে যাবো। এভাবেই সে ভাবে।’

এএনআইয়ের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিলো, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন কি না, কর্মীদের চাওয়ার সঙ্গে তার ছেলের সায় দেয়া উচিত। জবাবে তিনি বলেন, এটি জনগণের ওপর নির্ভর করছে।

এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে পরিবারতান্ত্রিক রাজনীতির বিষয়টি কোনো গুরুত্বপূর্ণ ইস্যু নয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।