Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৫ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জবি সাদা দলের নতুন সভাপতি ড. মোশাররফ, সম্পাদক ড. রইছ

।। জবি সংবাদদাতা ।।
সেপ্টেম্বর ৫, ২০২২ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) জাতীয়তাবাদী আর্দশে উদ্ধুত বিএনপি পন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের দু’বছর মেয়াদি নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে  ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোঃ মোশাররফ হোসেনকে সভাপতি এবং ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোঃ রইছ উদদীনকে সাধারণ সম্পাদক করে নতুন এই কমিটি গঠন করা হয়েছে।
সোমবার (৫ সেপ্টেম্বর) সাধারণ সম্পাদক  অধ্যাপক ড. মোঃ রইছ উদদীনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
নবগঠিত বর্ধিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোস্তফা হাসান, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আজম খান, ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড.মো. মঞ্জুর মোর্শেদ ভূঁইয়া।
এছাড়াও উক্ত কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে আছেন মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহিনুজ্জামান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ জামির হোসেন।
সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন কম্পিউটার এন্ড সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দিন এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. নাসির আহমেদ। অর্থ সম্পাদক হিসেবে আছেন মার্কেটিং ডিপার্টমেন্ট অধ্যাপক শেখ রফিকুল ইসলাম। দপ্তর সম্পাদক হিসেবে আছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মেজবাহ উল আজম সওদাগর।
এছাড়াও নবগঠিত কার্যনির্বাহী পরিষদের কমিটিতে সদস্য হিসেবে আছেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুদ্দিন, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ইমরানুল হক, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহাদাত হোসেন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক তারেক মোহাম্মদ শামছুল আরেফিন, সমাজকর্ম বিভাগের অধ্যাপক মোস্তাফিজ আহমেদ, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ওমর ফারুক, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক কে এ এম রিফাত হাসান।
খোঁজ নিয়ে দেখা গেছে ২০১৪ সালের পর সাদা দল প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করেনি। এমনকি কোনো প্রেস রিলিজও দেয়নি। এবং বর্তমান সরকার ক্ষমতায় আসার পর তারা শিক্ষক সমিতির কোনো নির্বাচনে অংশ নেননি।
দীর্ঘদিন পর নতুন কমিটি দেওয়ার ব্যাপারে জানতে চাইলে সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রইছ উদদীন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে দেশে আদর্শ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আমরা দলমত নির্বিশেষে কাজ করতে চাই। কাউকে বিভাজন করে নয়। ছাত্র শিক্ষক সম্পর্ককে গুরুত্ব দিয়ে, সবার সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যাব। আমাদের দল ক্ষমতায় আসলো আমরা এই আদর্শ অনুসরণ করব। এটি স্বাধীন দেশের প্রতিটি সংগঠনকে এই নীতি অনুসরণ করা উচিত।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।