Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৫ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

শার্শায় বীরশ্রেষ্ঠ নূরমোহাম্মদ শেখের ৫১তম শাহাদাত বার্ষিকী পালিত

মাহবুব আলম, স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ৫, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাত বার্ষিকী যশোরের শার্শার ডিহিতে পালিত হয়েছে। সোমবার সকালে ডিহি কাশিপুরে সমাহিত স্মৃতিসৌধে শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত হয়।
১৯৭১ সালের ৫সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে শাহাদাত বরণ করেন তিনি। এদিন পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপু গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা‘বীরশ্রেষ্ঠ’খেতাবে ভূষিত করা হয়।এদিকে,বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শার্শা উপজেলা প্রশাসন এবং আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন,শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল,যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক শাহেদ মিনহাজ সিদ্দিকীর পক্ষে সহকারী পরিচালক সুবেদার মাসুদ রানা,বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখের পরিবারের পক্ষে ছেলে গোলাম মোস্তফা কামাল,মেয়ে হাসিনা বেগম,সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসানুজ্জামান লাল,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন,কাশিপুর বিজিবি ক‍্যাম্পের কোম্পানী কমান্ডার নাবেব সুবেদার গোলাম মওলাসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।