Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ডিসেম্বরে স্বপ্নের মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন: কাদের

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৬, ২০২২ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

আগামী ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় মেট্রোরেলের ডিপো এলাকায় ‘মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্র’র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামী ডিসেম্বরে আমাদের বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই এমআরটি লাইন-৬-এর শুভ উদ্বোধন করবেন। এ জন্য বাকি কাজগুলো দ্রুত সম্পন্ন করা হচ্ছে বলেও জানান ওবায়দুল কাদের।

সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরেই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল।

এ সময় তিনি মেট্রোরেলের ভাড়া নির্ধারণের বিষয়টিও তুলে ধরেন সেতুমন্ত্রী। কিলোমিটারপ্রতি ৫ টাকা, সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। উত্তরা থেকে মতিঝিলে যেতে যাত্রীদের ভাড়া গুনতে হবে ১০০ টাকা। তবে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধারা বিনাটিকিটে যাতায়াত করতে পারবেন।

সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেলে মাসিক, সাপ্তাহিক, পারিবারিক এবং কার্ডে ভাড়া দেওয়ার বিশেষ সুবিধা থাকবে। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিবার ভ্রমণে বিশেষ ছাড় থাকবে বলেও জানান তিনি।

শিক্ষার্থীরা মেট্রোরেলে কোনো ছাড় পাবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এ বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।

প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। এ জন্য ১০ সেট (প্রতি সেটে ছয়টি বগি) ট্রেন প্রস্তুত করা হয়েছে। ফজরের নামাজের পর থেকে রাত ১২টা পর্যন্ত এসব ট্রেন চলাচল করবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।