Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সমঝোতা হলে সব ভোট ব্যালটে: সিইসি

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৭, ২০২২ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা হলে সব ভোট ব্যালটে নেওয়া হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ বুধবার (৭ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হ্যাকিং বা ভোট কারচুপির কোনো সুযোগ নেই। এ বিষয়ে আগেই নির্বাচন কমিশনের  পক্ষ থেকে পরিষ্কার ধারণা দেওয়া হয়েছে। এরপরও যদি সব রাজনৈতিক দল ইভিএমে ভোট না করার বিষয়ে সমঝোতায় আসে তাহলে ভোট ব্যালটে নেওয়া হবে।

তিনি আরো বলেন, ইভিএমে ভোট না করার বিষয়ে যে ৩৯ নাগরিক বক্তব্য দিয়েছেন। তারা ইভিএমের ত্রুটির বিষয়টি নির্বাচন কমিশনে এসে তুলে ধরুন। গ্রহণযোগ্য ব্যাখ্যা পেলে তাদের বক্তব্য বিবেচনায় রাখা হবে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নির্বাচন কমিশনের প্রতি আগামী জাতীয় নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার আহ্বান জানিয়েছেন দেশের ৩৯ জন বিশিষ্ট নাগরিক।

বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক ঐকমত্য ছাড়াই নির্বাচন কমিশন আগামী জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ১৫০টি আসনে ভোটগ্রহণে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। আমরা মনে করি কমিশনের এ সিদ্ধান্ত অযৌক্তিক। এটি রাজনৈতিক বিতর্ককে আরো উসকে দেবে এবং কমিশনের বর্তমান আস্থার সংকটকে আরো প্রকট করে তুলবে। আমরা আবারো একটি ব্যর্থ নির্বাচনের কবলে পড়বো। যা জাতি হিসেবে আমাদের চরম সংকটের দিকে ধাবিত করবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।