Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি একই সূত্রে গাঁথা: অমিত

যশোর প্রতিনিধি
সেপ্টেম্বর ৯, ২০২২ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

যশোরে মহিলা দলের প্রতিষ্ঠা বার্ষিকীতে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বেগম খালেদা জিয়া এবং গণতন্ত্রের মুক্তি একই সূত্রে গাঁথা । ঠিক তেমনি গণতন্ত্র এবং নারীর মুক্তি একই সূত্রে গাঁথা। মহান স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করার পর বর্তমান গণতন্ত্রহীন বাংলাদেশে ঘরে বাইরে কোন খানে নারীরা নিরাপদ নন। তাই নারী মুক্তি এবং তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য বেগম খালেদা জিয়ার মুক্তির কোন বিকল্প নেই।
মহিলা দলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে… শুক্রবার (৯ সেপ্টেম্বর) জেলা মহিলাদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনষ্ঠিত আলোচনা সভায় অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন,আজকে ঘর থেকে নারীরা বের হওয়ার পর তার ইজ্জত সম্ভ্রম নিয়ে ঘরে ফিরতে পারে না। অন্যদিকে কর্ম ক্ষেত্রেও তারা ব্যাপক বৈষম্যের শিকার হচ্ছেন। নারী জাগরণ, উন্নয়ন এবং তাদের ক্ষমতায়নে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং কেগম খালেদা জিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। শহীদ জিয়াউর রহমান নারীদের জন্য মহান সংসদে আসন বৃদ্ধি করা সহ তাদের সুরক্ষা দেওয়ার জন্য আইন পাশ করেছিলেন। ঠিক একই ভাবে তিনি কর্মক্ষেত্রে নারীদের ব্যাপক অংশ গ্রহণসহ নিরাপদ কর্মস্থল নিশ্চিত করেছিলেন। পরবর্তীকালে বেগম খালেদা জিয়া দেশ পরিচালনার দায়িত্ব পেয়ে এসকল কর্মকান্ড অব্যহত রেখেছিলেন। তিনি বিনামূল্যে পাঠ্য পুস্তক সরবরাহসহ বিনামূল্যে শিক্ষা গ্রহণের সুযোগ নিশ্চিত করেছিলেন।
সমাবেশে প্রধান বক্তৃতায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশ গঠনে নারী অবদান অনস্বীকার্য। কিন্ত সেই নারীরা আজ সর্বদা অবহেলিত শোষিত…।
জেলা মহিলাদলের সভানেত্রী রাশিদা রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সদন্য অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,জেলা মহিলাদলের সাধারণ সম্পাদিকা বীরমুক্তিযোদ্ধা ফেরদেীসী বেগম, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম, সদর উপজেলা মহিলা দলের সভানেত্রী হাসিনা ইউসুফ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমিয় ফয়সল, জেলা ছাত্রদলে সভাপতি রাজিদুর রহমান সাগর, জেলা মহিলাদলে সাংগঠনিক সম্পাদিক নাহিদা আক্তার, সহসাংগঠনিক সম্পাদিক আনোয়ারা পারভিন আনু, দপ্তর সম্পদিকা অ্যাড.মেীলুদা পারভিন রিনি, নগর মহিলাদলের সাধারণ সম্পাদিকা সাবিগা সুলতানা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন, নগর মহিলাদলের সভানেত্রী শামসুন্নাহার পান্না। পরে প্রধান অতিথি অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে বর্ণাধ্য র‌্যালী বের হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।