Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন

মাহবুব আলম, স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১০, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ শতবর্ষী রেন্ট্রি গাছ অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার সময় যশোরের শার্শা উপজেলার নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের পক্ষে আওয়ামীলীগ নেতা মোরাদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের পাঁচ শতাধিক সদস্য ছাড়াও স্থানীয় সাধারন জনগন অংশ নেন।
মানবন্ধনে শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, যশোর-বেনাপোল মহাসড়ক পাশে ঝুঁকিপ‚র্ণ গাছের কারণে স্থল বন্দরের আমদানি-রপ্তানি ব্যহত হচ্ছে। এতে সরকার রাজস্ব হারাতে বসেছে। ঝুঁকিপূর্ণ রেন্ট্রি গাছের ডালপালা ভেঙে ও উপড়ে পড়ে ইতোমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে। মৃত প্রায় এসব গাছের জন্য নাভারন বাজারের ব্যবসায়ীরা ভয়ে আতঙ্কে তারা ব্যবসা পরিচালনা করছে। যশোর-বেনাপোল মহাসড়কের মৃত ও ঝুঁকিপ‚র্ণ গাছগুলো এখন জীবনের জন্য হুমকি। সরকারের কাছে দাবী জানিয়ে আজ ব্যবসায়ীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে। যাতে মৃতপ্রায় এসব গাছ দ্রুত অপসারণ করা হয়।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা মোরাদ হোসেন, ব্যবসায়ী আব্দুস সবুর, নাসিম রেজা পিন্টু, মাজহারুল ইসলাম, পলাশ হোসেন, জাহিদ হোসেন, উত্তম কুমার, নাজমুল হোসেন, আনোয়ারুল ইসলাম, আব্দুল করিম ও আব্দুল হক প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।