Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

উর্মির মৃত্যু: হত্যা দাবি করে ইবিতে মানববন্ধন

।। মোর্শেদ মামুন ।। ইবি প্রতিনিধি ।।
সেপ্টেম্বর ১০, ২০২২ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ইসলামীর বিশ^বিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের মেধাবী শিক্ষার্থী নিশাত তাসনিম উর্মিকে হত্যা করা হয়েছে দাবি করে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিশ^বিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজির ম্যুরালের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিহত উর্মি বিভাগের চতুর্থ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গত বৃহস্পতিবার মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উর্মির মরদেহ উদ্ধার করে পুুলিশ। উর্মির পরিবারের দাবি তাকে হত্যা করে হাসপাতালে আনার নাটক সাজিয়েছে তার স্বামী ও শ^শুর। তার একটি ১৩ মাস বয়সী ছেলে সন্তানও রয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী ও মৌসুমী আকতার মৌ ও বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

এসময় বিভাগের সাধারণ শিক্ষার্থীরা বলেন, সে যদি তার ব্যক্তিগত সমস্যার কথা আমাদের সাথে শেয়ার করতো তাহলে তার এই পরিণতি ভোগ করতে হতো না। আমাদের বিভাগের আর কারো যেনো এই পরিণতি না হয়।

অধ্যাপক ড. শিবলী বলেন, তদন্ত সাপেক্ষে এই হত্যাকাÐের ন্যায়বিচার হোক। আমরা জানতে পেরেছি ওই শিক্ষার্থীর শ^শুর বাড়ির লোকজন প্রভাবশালী হওয়ায় পরিকল্পিত হত্যাকাÐকে আত্মহত্যা বলে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছে। যতবড় প্রভাবশালী হোক না কেনো কেউ আইনের ঊর্ধ্বে নয়। আমরা এই মানববন্ধনে তার খুুুুুনি স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধন শেষে এক প্রতিবাদ র‌্যালি বের করে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের সামনে এসে শেষ হয়।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।