Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ভারত সফর নিয়ে বিএনপিকে আয়নায় মুখ দেখতে বললেন কাদের

ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ১০, ২০২২ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর নিয়ে অপপ্রচার না চালিয়ে, বরং নিজেদের শাসনামলে ভারত সফরের প্রাপ্তি কি ছিল তা আয়নায় দেখতে বিএনপি নেতাদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীতে নিজ বাসভবনে ব্রিফিংকালে তিনি এ আহ্বান জানান।

বিএনপি নেতারা যদি হাতের তালু দিয়ে চোখ ঢেকে রাখে, তাহলে প্রধানমন্ত্রীর ভারত সফরের কোনো অর্জন দেখতে না পাওয়ারই কথা বলে মন্তব্য করেন কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দেশবাসীর প্রত্যাশা পূরণ হলেও বিএনপির হয়নি। কারণ তারা চায় প্রতিবেশীর সঙ্গে বৈরী সম্পর্ক, বিশেষ করে ভারতের সঙ্গে।

প্রকাশ্যে বৈরিতা দেখিয়ে আবার দূতাবাসের দরজায় ফুল আর মিষ্টি নিয়ে অপেক্ষার প্রহর গুনতে থাকাই বিএনপির রাজনীতি উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা দু-দেশের মধ্যে গড়ে তুলেছে সংশয় ও অবিশ্বাসের দেয়াল, ছড়িয়েছে সাম্প্রদায়িকতার বিষবাষ্প।

বিএনপি তাদের শাসনামলে দ্বিপক্ষীয় কোনো সমস্যার সমাধান করতে পারেনি-এমন দাবি করে কাদের বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সংশয় ও অবিশ্বাসের দেয়াল ভেঙে রচনা করেছেন উভয় দেশের মধ্যে সেতুবন্ধন। এরই ধারাবাহিকতায় এবারের সফরও পারস্পরিক বন্ধুত্ব ও উন্নয়নের পথরেখায় সম্ভাবনার নতুন আলো ছড়িয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশ কি পেয়েছে, তা এককথায় বললে বলব;  বৈশ্বিক সংকটের পরিপ্রেক্ষিতে দেশের বর্তমান বাস্তবতায় জনগণের বেঁচে থাকার জন্য যা যা প্রয়োজন সবকিছুই দিয়েছে ভারত।

বিএনপি নাকি সন্ত্রাসে বিশ্বাস করে না- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে দেশের মানুষ জানে বিএনপির বসবাস সন্ত্রাস আর ষড়যন্ত্রের সঙ্গে। বন্ধুকের নলের মুখেই তো বিএনপির জন্ম। জনগণের প্রতি বিএনপির কোনো কমিটমেন্ট নেই। আগেও ছিল না এখনো নেই।

আন্দোলনের নামে জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারা, পেট্রোল বোমা আর সন্ত্রাস কাদের সৃষ্টি প্রশ্ন রেখে সেতুমন্ত্রী বলেন, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা আর ষড়যন্ত্র-এ তিন নিয়েই বিএনপির রাজনীতি। তাদের টার্গেট লুটপাট ও দুর্নীতি। এদেশের রাজনীতিতে মামলা-হামলা-ষড়যন্ত্র আর সন্ত্রাস-নৈরাজ্যকে লালন করছে তারা। যা এখনো করছে।

–চ্যানেল ২৪

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।