Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

প্রধানমন্ত্রী নিউ ইয়র্ক পৌঁছাবেন ১৮ সেপ্টেম্বর, সংবর্ধনা দিতে প্রস্তত যুক্তরাষ্ট্র আ.লীগ

মিনারা হেলেন ইতি, নিউ ইয়র্ক থেকে
সেপ্টেম্বর ১১, ২০২২ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে পৌঁছাবেন। প্রধানমন্ত্রীকে জেএফকে বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনাসহ নাগরিক সংবর্ধনা দিতে প্রস্তত যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ। প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরকে সফল করতে গত কয়েকদিন ধরে দফায় দফায় চলছে আলোচনা করেছে নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতার। আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের উদ্দ্যেশ্যে ভাষন দেবেন বলে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতারা জানিয়েছেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
আগামী ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশন শুরু হচ্ছে। জাতিসংঘের উচ্চ-স্তরের সাধারণ বিতর্ক শুরু হবে ২০ সেপ্টেম্বর থেকে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্কে পৌঁছাবেন আগামী ১৮ সেপ্টেম্বর।
গত শুক্রবার (৯ সেপ্টেম্বর) নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় আওয়ামীলীগের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউ ইয়র্ক সফরকে সাফল্যমন্ডিত করতে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ বলেন, দলের নাম ব্যবহার করে একটি কূচক্রীমহল প্রায় প্রতিবছরই প্রধানমন্ত্রীর নাগরিক সংবর্ধনায় আগে নানা ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করে নিজেরাই নেতা বড় নেতা হবার চেষ্টা করেন। তাদেরকে হুশিয়ার করে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতারা বলেন দলের ভেতরে থেকে দলের বিরোধীতা না করে আসুন, আমাদের সাথে কথা বলুন, আপনারা আসলে কী চান? আপনাদের দাবি পূরণের চেষ্টা করা হবে। তবে অন্য দলের মানুষদের হাসানোর মত কাজ করবেন না। সকল ভেদাভেদ ভুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউ ইয়র্ক সফরকে সাফল্যমন্ডিত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান নেতারা।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দীন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, আ. লীগ নেতা আশরাফুজ্জামান ,খোরশেদ খন্দকার, মোর্শেদা জামান, তারিকুল হায়দার চৌধুরী, শাখাওয়াত বিশ্বাস ও যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা মোহাম্মদ সেবুল মিয়া প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।