Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

শুভ জন্মদিন কনক চাঁপা

বিনোদন ডেস্ক
সেপ্টেম্বর ১১, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

আজ জনপ্রিয় সংগীতশিল্পী কনক চাঁপার শুভ জন্মদিন। ১৯৬৯ সালের আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। সংগীতাঙ্গনে অসংখ্য গান উপহার দিয়ে মানুষের মন জায়গা করে নিয়েছেন এই গুণী শিল্পী।

বাংলা সংগীতের উজ্জ্বল এই নক্ষত্রের পুরো নাম রোমানা মোর্শেদ কনক চাঁপা। পাঁচ ভাইবোনের মধ্যে বাবা মায়ের তৃতীয় সন্তান তিনি।

গানকে ভালোবেসে সংগীত জীবনে প্রথম পারফর্ম করেন ১৯৭৮ সালে। ওই বছরই প্রথমবার টিভিতে পারফর্ম করার পাশপাশি বিটিভির  শিশুশিল্পী হিসেবে ‘নতুন কুঁড়ি’র চ্যাম্পিয়ন হন। এরপর টানা ৩ বছর ‘জাতীয় শিশু প্রতিযোগিতা’র চ্যাম্পিয়নশিপ জয়ী হন এই গানের পাখি।

ক্যারিয়ারের দীর্ঘ ৩৭ বছরের জীবনে সাড়ে তিন বছরের বেশি গানে কণ্ঠ দিয়েছেন। দুই হাজারেরও অধিক ছবিতে তার গাওয়া গান রয়েছে যাতে জনপ্রিয় নায়িকারা ঠোঁট মিলিয়েছেন।

তার প্রকাশিত গানের অ্যালবামের সংখ্যা প্রায় ৪০টি।  দর্শক মাতিয়েছেন ৪ হাজারেরও বেশি স্টেজ শো করে। বাংলাদেশের শ্রেষ্ঠ নারী প্লেব্যাক কণ্ঠশিল্পীর নামের কথা আসলে রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিনের পরেই আসে তার নাম।

তিনবার জাতীয় চলচ্চিত পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মান ও পুরস্কারে ভূষিত হন তিনি। ব্যক্তিগত জীবনে বিয়ে করেন সংগীত অঙ্গনের আরেক উজ্জ্বল নক্ষত্র মিউজিক ডিরেক্টর ও কম্পোজার মইনুল ইসলাম খানকে।

গানের পাশাপাশি লেখালেখির জগতেও রয়েছে তার সমান দক্ষতা। অমর একুশে বইমেলায় এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা তিনটি। স্থবির যাযাবর, মুখোমুখি যোদ্ধা, মেঘের ডানায় চড়ে নামের বই লেখার মাধ্যমে লেখক হিসেবেও সুখ্যাতি অর্জন করেছেন কনক চাঁপা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।