Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পূজামণ্ডপে সিসি ক্যামেরা বাধ্যতামূলক, থাকবে স্থায়ী আনসার

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১১, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আসন্ন দুর্গাপূজায় দেশের প্রতিটি পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা বাধ্যতামূলক করা হয়েছে। সেইসাথে মণ্ডপগুলোতে স্থায়ীভাবে আনসার সদস্য থাকবে।

আজ রবিবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

গত বছরের অভিজ্ঞতা থেকে আসন্ন দুর্গাপূজায় এবার আইনশৃঙ্খলা বাহিনীকে আরো বিশেষ তৎপর থাকার নির্দেশনা দেওয়া হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মণ্ডপগুলোতে নিজস্ব স্বেচ্ছাসেবকও থাকবে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতও তৎপর থাকবে। আগামী ১ অক্টোবর থেকে সারাদেশে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এবছর সারাদেশে পূজামণ্ডপ হচ্ছে ৩২ হাজার ১৬৮টি। মণ্ডপের সংখ্যা গতবছরের তুলনায় অনেক বেশি।

পূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজানের সময় পূজামণ্ডপের বাদ্যযন্ত্র বন্ধ রাখতে হবে।

পূজামণ্ডপের আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখার জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এবার পূজামণ্ডপে অবশ্যই সিসি ক্যামেরা থাকতে হবে। এমন জায়গায় পূজামণ্ডপ করা যাবে না, যেখানে গাড়ি প্রবেশ করতে পারে না। এছাড়াও পূজামণ্ডপের স্বেচ্ছাসেবকদের বাধ্যতামূলক হাতে আর্মব্যান্ড পরার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।