Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সাভারে ভুল চিকিৎসায় স্কুল ছাত্রের মৃত্যু

আতিকুল ইসলাম আজাদুল, স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১২, ২০২২ ১২:১৭ অপরাহ্ণ
Link Copied!

সাভারে একটি কথিত হাসপাতালে ভুল চিকিৎসায় এক স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। এর আগেও চিকিৎসার নামে মানুষ মারার কারখানা নামের ওই হাসপাতালে প্রায় একাধিক মানুষের মৃত্যু হয়েছে। তাই স্থানীয়রা হাসপাতালটির নাম দিয়েছে মানুষ মারার হাসপাতাল। তার পরেও প্রশাসন ওই হাসপাতালটির বিরুদ্ধে কোন কঠোর ব্যবস্থা নেয়নি। একের পর এক ভুল চিকিৎসায় মানুষের মৃত্যু হওয়ায় স্থানীয়দের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। এখন হাসপাতালে অর্থ খরচ করে চিকিৎসা নিতে ভয় পাচ্ছেন রোগীরা।
সাভার পৌর এলাকার তালবাগ মহল্লায় সেন্টাল হাসপাতাল লিমিটেড নামের ওই হাসপাতালে ভুল চিকিৎসায় ওই কিশোরের মৃত্যু হয় আজ। স্থানীয়রা জানায়,গত নয় সেপ্টেম্বর রাতে সাভারের সেন্টাল হাসপাতালে হাত ভাঙ্গা চিকিৎসার জন্য এক দালালের মাধ্যমে ভর্তি হন গাজীপুরের কালিয়াকৈর এলাকার সুশিল সরকারের ছেলে আশরাফ আলী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী বিবেক সরকার তাপস (১৪)।
পরে গতকাল রাতে ওই কিশোরকে ভুল চিকিৎসার মাধ্যমে একটি ইনজেক জন পুশ করেন সেন্টাল হাসপাতালের এনেসথেসিয়া বিভাগের চিকিৎসক ডা.কামরুজ্জামান জনি। এর পরে ওই কিশোরের মৃত্যু হয়। পরে মৃতুর পর ওই কিশোরকে চিকিৎসার জন্য নিজেদের পিট বাঁচানোর জন্য সাভারের সুপার মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন সেন্টাল হাসপাতাল কর্তপক্ষ। ওই কিশোরের মৃত্যুর সংবাদ শুনে তার আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবরা ভীড় করেছেন হাসপাতালে। স্থানীয়রা ওই হাসপাতালটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন। হাসপাতালটির বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিয়েছেন নিহতের স্বজনরা। ভুল চিকিৎসায় প্রিয় সন্তানের মৃত্যুর খবরে হাসপাতালে আসা সকলেই কান্নায় ভেঙ্গে পড়েছেন। এবিষয়ে সাভার সেন্টাল হাসপাতালের চেয়ারম্যান ডা.আবু তাহের বলেন,চিকিৎসা করতে গেলে একটু ভুল হবেই প্রতিনিয়ত ভুল চিকিৎসায় আপনার হাসপাতালে রোগী মারা যায় এমন প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
এবিষয়ে সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন,অভিযোগ পেলে হাসপাতালটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এঘটনায় ওই হাসপাতালের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।