Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

শহীদ মিনারে মানুষের ঢল, ফুলেল শ্রদ্ধায় সাজেদা চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১২, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলা হয় আওয়ামী লীগের দুঃসময়ে কাণ্ডারি সৈয়দা সাজেদা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের অস্থায়ী বেদিতে সাজেদা চৌধুরীর রাখা হয়।

সাজেদা চৌধুরীর শ্রদ্ধায় প্রথমে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল সালাহউদ্দিন ইসলাম শ্রদ্ধা নিবেদন করেন। এরপর প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল কবীর আহমদ সম্মান প্রদর্শন করেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সাবেক এই মন্ত্রীর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সেখানে বাদ আসর আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। তারপর বনানী কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারেই সর্বস্তরের মানুষের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হবে আওয়ামী লীগের এই বর্ষীয়ান রাজনীতিকের প্রতি। শেষ বিদায় জানাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী থেকে শুরু করে, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা ভিড় করবেন বলে আশা করা হচ্ছে।

এরপর সাবেক এই মন্ত্রীর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সেখানে বাদ আসর আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে।

তারপর বনানী কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। আওয়ামী লীগের পক্ষ থেকে এ কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে বলে জানান দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর প্রথম জানাজা হয় ফরিদপুরের নগরকান্দায় এমএন একাডেমি প্রাঙ্গণে। সোমবার বেলা ১১টা ১৩ মিনিটে তার জানাজা হয়।

সকালে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে তার মরদেহ সকাল পৌনে ১১টার দিকে নগরকান্দায় পৌঁছায়। জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৪৫ মিনিটে তার মরদেহ নিয়ে নেতা-কর্মী ও পরিবারের সদস্যরা ঢাকার পথে রওনা হন।

রবিবার রাত পৌনে ১২টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।