Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ভারতে ইলেকট্রিক স্কুটারের শো-রুমে ভয়াবহ আগুন, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক
সেপ্টেম্বর ১৩, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

ভারতে ইলেকট্রিক স্কুটারের একটি শো-রুমে আগুন লেগে আট জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। সোমবার গভীর রাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলঙ্গানার রাজধানী হায়দরাবাদের সেকেন্দ্রাবাদে এই ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সোমবার রাত ১০ টার দিকে হায়দরাবাদ শহরের সেকেন্দ্রাবাদের ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে আগুন লাগে। পরে এই আগুন পার্শ্ববর্তী রেস্তোঁরা ও ভবনে ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ৮ জনের মৃ্ত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দমকল বিভাগে খবর দেন স্থানীয়রা।

পুলিশের সূত্র দিয়ে জানানো হয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে- ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল। পুলিশের ধারণা, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের সময় ২৪ জন সেখানে আটকা পড়েছিলেন। বাকিদের উদ্ধার করা হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, দমকল কর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কাজে অংশ নেন। এছাড়া সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে আগুনের হাত থেকে বাঁচতে অনেককে ওই বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে ঝাঁপ দিতেও দেখা যাচ্ছে।

তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলি জানিয়েছেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অগ্নিকাণ্ডের ঘটনার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘দমকলকর্মীরা তাদের সাধ্যমতো চেষ্টা করে উদ্ধারকাজ শুরু করেছিলেন। কিন্তু ধোঁয়ার কারণে বেশ কয়েকজন শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, আমরা তদন্ত করে দেখছি।’

হায়দরাবাদ নর্থ জোনের অতিরিক্ত ডিসিপি বলেন, ‘শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। শো-রুমের ওপরে একটি লজ ছিল, সেখানে অনেকেই আটকে পড়েছিলেন। সেখানে ৫ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার কাজ চলছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।