Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জয়পুরহাটে তৈরি হচ্ছিলো ভেজাল সার, পঞ্চাশ হাজার টাকা জরিমানা

জয়পুরহাট প্রতিনিধি
সেপ্টেম্বর ১৪, ২০২২ ১০:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

জয়পুরহাটে ক্রপটেক বাংলাদেশ নামে এক কৃষি পন্য উৎপাদনকারী কোম্পানিকে ভেজাল সার তৈরীর অভিযোগে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে জয়পুরহাট বিসিক শিল্প নগরী এলাকায় অবস্থিত কারখানায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে জরিমানা করা হয় ও পরিক্ষার জন্য কিছু স্যাম্পল পণ্য জব্দ করা হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর জয়পুরহাট এর সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ও র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোস্তফা জামান।
স্থানীয় সূত্রে জানা যায়, ক্রপটেক বাংলাদেশ লিমিটেডের  কৃষি পণ্য উৎপাদনের লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কোম্পানীর এমডি কামাল উদ্দীন কারখানার উৎপাদন বন্ধ রাখেন। তারপরে কোম্পানীর চেয়ারম্যান তরিকুল ইসলাম অবৈধভাবে উৎপাদন করে আসছিলেন। এরপরে অভিযোগের ভিত্তিতে গত ০১/০৯/২০২২ ইং তারিখে সদর উপজেলা নির্বাহী অফিসার পণ্যের লাইসেন্স নবায়ন না করা পর্যন্ত কারখানায় উৎপাদন বন্ধের মৌখিক নির্দেশ দেন। তারপরে ও  ক্রপটেক বাংলাদেশ লিমিটেডে  এর চেয়ারম্যান তরিকুল ইসলাম আদেশ অমান্য করে ভেজাল কৃষি পণ্য উৎপাদন করে আসছিলেন অভিযোগ কোম্পানীর এমডি কামাল উদ্দীনের।
এরপর র‌্যাবের নজরে আসলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর জয়পুরহাট এর সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, আমরা ও র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের যৌথ অভিযানে ক্রপটেক বাংলাদেশ নামে এক কৃষি পন্য উৎপাদনকারী কোম্পানিকে ভেজাল সার তৈরীর অভিযোগ ও দৃশ্যমান কিছু অপরাধের কারনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরীক্ষার জন্য কিছু স্যাম্পল পণ্য সংগ্রহ করেছি, এসব পণ্য পরীক্ষা করে ভেজাল প্রমানিত হলে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।