Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ঝুকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসা সেবা

ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
সেপ্টেম্বর ১৫, ২০২২ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার হারলা ৬ নং ওয়ার্ডের নয়া পাড়ায় অবস্থিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণকেন্দ্রে ঝুকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসা সেবা… ভবনটি জরাজীর্ণ হয়ে পড়ে আছে দীর্ঘদিন ধরে। যে কোন মুহূর্তে ভবনের ছাদের জরাজীর্ণ প্লাস্টার খসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন সেবা নিতে আসা রোগীরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়… বিগত ১৯৮৮ সালে এই এলাকায় ৪৫ শতক জায়গার উপর নির্মিত হয় হারলা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভবনটি।
নির্মাণ পরবর্তী অদ্যবধি এর বড় ধরনের কোন সংস্কার কাজ করা হয়নি।
বর্তমানে হালকা বৃষ্টি হলেই ভবনের ছাদ চুইয়ে পানি পড়ে আসবাবপত্র, জরুরি কাগজপত্র নষ্ট হয়ে যায়, এমনকি ছাদের প্লাস্টার খসে পড়ে গুরুত্বপূর্ণ ঔষধপত্র নষ্ট হয়েছে একাধিক বার।
সারেজমিনে ঘুরে আরো দেখা যায় কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের ষ্টাফদের থাকার জন্য তৈরি করা দুইটি ইউনিট, মিটিং রুম ও স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের ওয়েটিং রুম সম্পূর্ণ ব্যবহারে অনুপযোগী হয়ে পড়েছে।
এব্যাপারে উক্ত স্বাস্থ্য কেন্দ্রের বর্তমানে দায়িত্বে থাকা কর্মকর্তা ডা.আব্দুল জব্বার বলেন… বর্তমানে জরাজীর্ণ ভবনটিতে জীবনে ঝুঁকি নিয়ে মানুষের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি, মানবতা ও দায়িত্বের খাতিরে হতদরিদ্র রোগীদের জীবনের ঝুঁকি নিয়ে কম জনবলে চিকিৎসা সেবা দিয়ে যেতে হচ্ছে।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা চট্টগ্রাম জেলার ডেপুটি ডাইরেক্টর সুব্রত কুমার চৌধুরী ও ডা.তানজিনা আফরিনের সাথে কথা বললে উনারা বলেন বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে বরাদ্দ পাওয়া মাত্রই ভবনটি সংস্কার নয়, পুনরায় নতুন আঙ্গিকে দ্রুত ভবন নির্মাণ করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।