Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

গুপ্তহত্যার আক্রমণ থেকে প্রাণে বেঁচে গেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন

বার্তাকন্ঠ
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক।।  গুপ্তহত্যার আক্রমণ থেকে প্রাণে বেঁচে গেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। স্পেনের বৃহত্তম ইউরো উইকলি নিউজের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, জেনারেল জিভিআর টেলিগ্রাম চ্যানেলে গতকাল বুধবার পুতিনকে হত্যাচেষ্টার খবর প্রকাশ হয়েছে। তবে এতে বলা হয়েছে, এটা জানা যায়নি কখন পুতিনের ওপর হত্যার চেষ্টা চালানো হয়েছে।

অন্যদিকে ইউক্রেনে যুদ্ধ শুরুর পর থেকে পুতিনের স্বাস্থ্য নিয়ে বহু জল্পনা চাউর হয়। এর আগে রুশ প্রেসিডেন্ট প্রকাশ্যে ২০১৭ সালে জানান, তিনি অন্তত পাঁচবার গুপ্তহত্যা থেকে বেঁচে গেছেন।

ইউরো উইকলির রিপোর্টে বলা হয়েছে, পুতিনের লিমুজিন গাড়ির সামনের বাঁয়ের চাকায় আঘাত হানে। এরপর এতে ধোঁয়া উড়তে দেখা গেছে। তবে দ্রুত পুতিনের গাড়ি নিরাপদ স্থানে চলে যায়।

এই ঘটনার সঙ্গে জড়িত অনেককে গ্রেপ্তার করা হয়েছে বলে রিপোর্টে বলা হয়েছে।

নিউজ ডট কো ডট এইউ’র খবরে বলা হয়েছে, পুতিন নিরাপত্তা গাড়িবহর নিয়ে তার সরকারি বাসভবনে ফিরছিলেন। তার বাসভবন  থেকে তখন মাত্র কয়েক কিলোমিটার দূরে ছিলেন। সেইসময় পুতিনের প্রথম এসকর্ট গাড়িতে এক অ্যাম্বুলেন্স বাধা দেয়। এরপর দ্বিতীয় এসকর্ট গাড়িটি হঠাৎ বাধার কারণে কোনো প্রকার থামানো ছাড়াই চলে যায়।

খবরে বলা হয়েছে, সম্প্রতি রাশিয়ার পার্লামেন্ট ডুমায় সেন্ট পিটার্সবার্গের এক দল রাজনীতিবিদ পুতিনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা ও তাকে ক্ষমতা থেকে হটানোর আবেদন করেছেন। এর এক সপ্তাহ পরেই পুতিনের ওপর এই হত্যাচেষ্টা চালোনো হয়েছে।

দেশটির স্থানীয় এক ডেপুটি বলেছেন, সেন্ট পিটার্সবার্গ, মস্কো ও বেশ কয়েকটি অঞ্চলের অন্তত ৬৫ জন প্রতিনিধি পুতিনের পদত্যাগ নিয়ে পিটিশনে স্বাক্ষর করেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।