Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

এসএসসি পরীক্ষা: প্রথম দিন অনুপস্থিত সাড়ে ১৬ হাজার, বহিষ্কার ৪

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। আজ প্রথমদিন অনুষ্ঠিত বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৬ হাজার ৬২৭ জন। এছাড়া অসদুপায় অবলম্বন করার অপরাধে সারাদেশে চারজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়েছে।

জানা যায়, চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে মোট ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ শিক্ষার্থী অংশগ্রহণ করছে। মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে অংশগ্রহণ করছে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬৬২ জন।

পরীক্ষার প্রথমদিনে আজ বাংলা পরীক্ষায় সারাদেশে রেকর্ড সংখ্যক ১৬ হাজার ৬২৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে চারজন বহিষ্কৃত হয়েছে। এদের মধ্যে ঢাকা বোর্ডে একজন, চট্টগ্রাম বোর্ডে দুইজন এবং কুমিল্লা বোর্ডের একজন পরীক্ষার্থী রয়েছে।

এ বছর মোট ২৯ হাজার ৫৯১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। পরীক্ষা বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত চলেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।