Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

চীনে ৪২ তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড

ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ১৬, ২০২২ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

চীনের হুনান প্রদেশের চ্যাংসা শহরের ৪২ তলাবিশিষ্ট চায়না টেলিকম ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর এক পর্যায়ে পুরো ভবনটি দাউ দাউ করে জ্বলতে শুরু করে। তবে কয়েক ঘণ্টার মধ্যে আগুন নেভানো সম্ভব হয়েছে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর এবিসি নিউজের।

খবরে বলা হয়, শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় চ্যাংসার চায়না টেলিকম ভবনে অগ্নিকাণ্ড শুরু হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে অগ্নিকাণ্ডের বেশ কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে। তাতে দেখা যাচ্ছে, ৪২তলা ভবনটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি’র বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, এদিন চ্যাংসা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রাষ্ট্রীয় কোম্পানি চায়না টেলিকমের একটি অফিস ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল থেকে গাঢ় কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। অগ্নিকাণ্ডে ভবনের বেশ কয়েকটি তলা পুরোপুরি পুড়ে গেছে।

প্রাদেশিক দমকল বিভাগ পরে সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে বলেছে, আগুন নেভাতে ২৮০ জন অগ্নিনির্বাপণকর্মী পাঠানো হয়। তাদের প্রচেষ্টায় আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে এবং এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা খুঁজে পাওয়া যায়নি।

চায়না টেলিকম এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে চ্যাংসায় আমাদের দুই নাম্বার কমিউনিকেশন টাওয়ারে লাগা আগুন নিভিয়ে ফেলা হয়েছে। এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা পাওয়া যায়নি এবং যোগাযোগও বিচ্ছিন্ন হয়নি।

এর আগে গত বছরের জুলাই মাসে জিলিন প্রদেশের একটি গুদামে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৫ জন নিহত ও ২৫ জন আহত হন। তারও এক মাস আগে হেনান প্রদেশের একটি মার্শাল আর্ট স্কুলে অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু হয়। বেশিরভাগই ছিল শিশু। স্কুলটিতে অগ্নি নিরাপত্তার মান নিয়ে সে সময় বেশ বিতর্ক সৃষ্টি হয়।

সময় টিভি থেকে–

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।