Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ইবির অ্যাকাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী

মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন ‘অ্যাকাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশন’ এর প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি।

অনুষ্ঠানের শুরুতে সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করে সংগঠনটি। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর কেক কেটে ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

পরে মিলনায়তনে সংগঠনটির  আহ্বায়ক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন  উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন। এছাড়া বক্তব্য রাখেন পুনর্মিলনী অনুষ্ঠানের সমন্বয়ক তাওহিদ হাসান জুবেরী, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও বিশিষ্ট অ্যালামনাই মহসিন। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন আলী আক্তার রিজভি ও উম্মে হাবিবা হ্যাপী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নানা চড়াই ও উৎরাই পেরিয়ে বিশ্ববিদ্যালয়টি আজকের এই অবস্থানে এসেছে। এর পিছনে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এর ভুমিকা অপরিসীম।এই বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভবিষ্যৎতেও অ্যালামনাই কাজ করে যাবে।

অনুষ্ঠানে অতিথিবৃন্দের মাঝে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও প্রীতিভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। অনুষ্ঠানের আকর্ষণীয় পর্ব হিসেবে অ্যাল্যামনাই সদস্যদের মধ্যে র‍্যাফেল ড্র’র আয়োজন করা হয়।

উল্লেখ্য, প্রথম পুর্নমিলনী উপলক্ষে এসোসিয়েশনের পক্ষ থেকে ‘বন্ধন’ নামে একটি স্বরণিকা প্রকাশ করা হয়েছে।

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।