Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইবি উপাচার্যের পিএসকে মারধরের চেষ্টা, অফিস ভাঙচুর

ইবি প্রতিনিধি
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্যের পিএস উপ-রেজিস্ট্রার আইয়ুব আলীকে মারধরের চেষ্টা ও অফিসের জিনিসপত্র ভাঙচুরের অভিযোগ উঠেছে চাকরীপ্রত্যাশী অস্থায়ী চাকুরীজীবি পরিষদের সদস্যদের বিরুদ্ধে। তারা সকলেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মী। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় উপাচার্যের পিএসের অফিসে এ ঘটনা ঘটে। সরেজমিনে, পিএসের অফিসের টেবিলের কাচ ভাঙ্গা, জিনিসপত্র লন্ড ভন্ড অবস্থায় ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র মেঝেতে ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা যায়।

জানা যায়, তারা পিএসের অফিস থেকে বের হয়ে প্রশাসন ভবনের প্রধান ফটকে অবস্থান নিয়ে অস্থায়ী চাকরিজীবী পরিষদ বিক্ষোভ সমাবেশ করে। এসময় তারা পিএস আইয়ুব আলীর বিরুদ্ধে নানা স্লোগান দিচ্ছিলো। সেখানে বক্তব্য রাখেন সংগঠটির সভাপতি টিটু মিজান, সাধারণ সম্পাদক রাসেল জোয়ার্দার। এসময় অস্থায়ী চাকুরীজীবি পরিষদের প্রায় সদস্য উপস্থিত ছিলেন। হামলার বিষয়ে জানতে চাইলে সংগঠনটির সভাপতি টিটু মিজান বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, কে বা কারা এই হামলা চালিয়েছে আমরা তা জানি না।

এ ঘটনায় উপাচার্যের পিএস আইয়ুব আলী বলেন, অস্থায়ী চাকুরীজীবি পরিষদের ১৮-২০ জন আমার কার্যালয়ে এসে ফাইলের কাজ হচ্ছে না কেন জানতে চান। এসময় আমি বলি এ ব্যাপারে উপাচার্য ভালো জানে। এসময় তারা অকস্মাৎ টেবিল ভাঙচুর ও বিভিন্ন গুরুত্বপূর্ন কাগজপত্র বের করে মেঝেতে ফেলে দেয়। তারা আমাকে শারীরিকভাবে হেনস্থা করে। পরে তাদেরই একজনের সহযোগিতায় রেজিস্ট্রার অফিসে আশ্রয় গ্রহণ করি। এ ঘটনায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি ও ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টরিয়াল বডির সদস্যরা এসে ঘটনাস্থল পরিদর্শন করে যায়। বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম এমদাদুল আলম ঘটনাস্থল পরিদর্শনে এসে বলেন, আমি এই ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। এটি একটি জঘন্য ঘটনা। আমি উপাচার্যের নিকট জোর দাবি জানাচ্ছি তিনি যেনো খুব শিগগিরই এই ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।