Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইবিতে সিএসই বিভাগের বরণ-বিদায়

মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রবীণ শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি।

বিভাগটির সভাপতি অধ্যাপক ড. রবিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. তানজীমা পারভীন। এছাড়াও উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক  ড. আহসান-উল-আম্বিয়া, অধ্যাপক ইব্রাহিম আব্দুল্লাহ, অধ্যাপক ড. রবিউল হক, সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন, সহযোগী অধ্যাপক ড. হাবিবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. শহীদুল ইসলাম ও সহকারী অধ্যাপক আতিকুর রহমান ও বিভাগের অন্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন বিভাগটির শিক্ষার্থী শামিম হোসেন ও তাজমিন সুলতানা মিমি।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে  অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, নবীন বরণ শদ্বদয় চয়নের দিক থেকে ঠিক আছে। তবে, প্রবীণ বিদায় শব্দ দুটি চয়নের দিক থেকে আমার মনঃপূত নয়। বিদায় মানে সত্যিকার অর্থে কোন বিদায় নয় এটাকে আমরা অগ্রসরণ বলতে পারি। আপনারা দেশ ও বিদেশের প্রতিটি স্তরে আপনাদের বিভাগের মান সমুন্নত রাখার এক অগ্রযাত্রার নাম বিদায়।

তিনি বলেন, আমরা আপনাদের মনের জানালা খুলে দেয়ার চেষ্টা করেছি। আপনারা এই জানালা দিয়ে দূষিত বাতাস নাকি বিশুদ্ধ বাতাস গ্রহণ করবে সেটা আপনার নির্ধারণ করবেন। এই প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে অবশ্যই প্রযুক্তির সাথে তাল মিলিয়ে নিজেদেরকে সমান গতিতে এগিয়ে নিতে হবে।

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।