Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

স্যানমার শপিং মলে ভোক্তা অধিকারের অভিযান

ইসমাইল ইমন, চট্টগ্রাম প্রতিনিধি
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

দোকানে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী পাওয়ায় চট্টগ্রাম নগরের অভিজাত শপিং মল স্যানমার ওশান সিটি কমপ্লেক্সের ৩টি প্রসাধনীর দোকান মালিককে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে অভিযানে নেমে এ জরিমানা করে সংস্থাটি। এসময় এসব দোকানে অবৈধপথে আমদানি করা বিদেশি বিভিন্ন প্রসাধনীর সন্ধান পায় ভোক্তা অধিকার।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন জানান, স্যানমার ওশান সিটিতে ৩টি কসমেটিকসের দোকানকে মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায়।
এছাড়া অবৈধ পথে আমদানি করা বিভিন্ন প্রসাধনীও পাওয়া যায় এসব দোকানে। আমদানির বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ও দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে আফ্রা কসমেটিকসকে ১৫ হাজার, গ্ল্যাম সিটিকে ৩ হাজার ও রেড রুট নামে আরও একটি প্রতিষ্ঠান মালিককে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে জিইসি মোড় এলাকায় হক ফার্মেসি ও নিজামপুর ড্রাগ হাউজ নামে দুই ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, অনিয়ম পাওয়ায় ৫টি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানে সহযোগিতা করেন সহকারী পরিচালক আনিছুর রহমান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।