Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বালিয়াকান্দিতে ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধি
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

“বিষক্ত ধোঁয়া বন্ধ করো, জীব ও পরিবেশ রক্ষা করো এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়া পাকা রাস্তায় সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় আর.এন.বি ভাটা বন্ধের দাবিতে এলাকার কৃষক, জমির মালিকসহ বিভিন্ন সংগঠনের উদ্দ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়া আর.এন,বি এর সামনে মানববন্ধনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, এলাকার কৃষকেরা ও শিক্ষকসহ বিভিন্ন বক্তাগণেরা বলেন, এই আর.এন,বি ভাটাটি বন্ধের জন্য আমরা সকল পেশার মানুষ এ মানববন্ধেনে দাঁড়িয়েছি। আমাদের দাবি এ ভাটা যদি কর্তৃপক্ষ বন্ধ না করে এলাকার ৩ ফসলী জমির ফসল, শিক্ষার্থীদের কালো ধোঁয়ায় শ্বাসকষ্টসহ এলাকায় বসবাসের অনউপযোগী হয়ে পরছে। সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের ভাটা বন্ধের জন্য জোর দাবি জানাছি।
জমির মালিক জাকির হোসেন ও ইমান আলী মন্ডল বলেন, আর.এন, বি কর্তৃপক্ষ আমাদের নামীয় জমি ২বছরের কথা বলে ২২শতক জমি প্রতি বছর ৯হাজার টাকা দেওয়ার কথা বলে লিজ গ্রহণ করেন। মেয়াদ চলে যাওয়ার জমি ছেড়ে দেওয়ার কথা বললে বলে যে জমি ছেড়ে দিব না। আমাদের জমি যাহাতে ফেরৎ পাই সে বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। মানববন্ধন শেষে উপস্থিত অংশগ্রহণকারীগণেরা ভাটা বন্ধের দাবিতে বিক্ষোভ করেন।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।