Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইবি ‘পাবলিক এডমিনিস্ট্রেশন ডিবেটিং সোসাইটি’র যাত্রা শুরু

মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

‘যুক্তির চোখে দেখি মুক্তির পথ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘লোকপ্রশাসন বিভাগ ‘পাবলিক এডমিনিস্ট্রেশন ডিবেটিং সোসাইটি’ নামে বিতর্ক সংগঠনের যাত্রা শুরু করেছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) নবগঠিত সংগঠনটির ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেন সংগঠনটির মডারেটর লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান।

এতে সভাপতি  হিসেবে লোকপ্রশাসন বিভাগের মাস্টার্স ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহাব উদ্দীন ওয়াসিম ও সাধারণ সম্পাদক হিসেবে একই শিক্ষাবর্ষের  সাদিকুর রহমান মনোনীত হয়েছেন।

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আশেক-এ-খোদা, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতিমাতুজ্জোহরা ইরানি, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক অর্ণব হাসান, দপ্তর সম্পাদক মিনহাজুল হক রুমন, সহ-দপ্তর সম্পাদক মুনতাহিনা জান্নাত, অর্থ সম্পাদক শারমিন আক্তার স্বর্ণা, প্রচার সম্পাদক সালাউদ্দিন, সহ-প্রচার সম্পাদক মুনতাকিম রহমান, গবেষণা সম্পাদক সিরাজুম মুনিরা, সহ-গবেষণা সম্পাদক শামীমা আক্তার এবং কার্যকরী সদস্য মুরসালিন ইসলাম ও শাকিল মীর।

নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে সংগঠনটির নব মনোনীত সভাপতি শাহাব উদ্দীন ওয়াসিম বলেন, সৃষ্টির শুরু থেকেই মানুষ বিতর্ক চর্চা করে আসছে। বিতর্ক এমন একটি শিল্প যার মাধ্যমে পরিবার, সমাজ ও রাষ্ট্র গড়ার স্বপ্নদ্রষ্টা তৈরি হয়। পাবলিক এডমিনিস্ট্রেশন ডিবেটিং সোসাইটি ‘যুক্তির চোখে দেখি মুক্তির পথ’ এই স্লোগানে যাত্রা শুরু করেছে। নতুন এই কমিটির মধ্য দিয়েই বিভাগের শিক্ষার্থীরা ভবিষ্যতের সঠিক পথ খুঁজে পাবে বলে আশা রাখি।

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।