Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

আবারো ফুঁসে উঠেছে বঙ্গোপসাগর

নাজমুল ইসলাম, শরণখোলা প্রতিনিধি
সেপ্টেম্বর ২০, ২০২২ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

দশ দিনের ব্যবধানে আবারো ফুঁসে উঠেছে বঙ্গোপসাগর। প্রবল ঢেউ ও ঝড়ো বাতাসে সাগরে টিকতে না পেরে ফিশিংবোট বহর সুন্দরবনসহ উপক‚লের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে। আবহাওয়া দপ্তর ৩ নম্বর সর্তক সংকেত জারী করেছে। বারবার সাগরে গিয়ে দুর্যোগের কবলে পড়ে জেলে মৎস্যজীবিরা দিশেহারা হয়ে পড়েছেন।
বাগেরহাটের শরণখোলা ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন বলেন, গত দুই দিনে সাগরে বৈরী আবহাওয়ায় শরণখোলার আড়াই’শ ফিশিংবোট মহিপুর, নিদ্রাসখিনা,পাথরঘাটা ও সুন্দরবনরে খালে নিরাপদ আশ্রয় নিয়েছে। ৬৫ দিনের অবরোধের পরে জেলে মৎস্যজীবিরা সাগরে মাছ ধরতে গিয়ে চার দফায় দুর্যোগের কবলে পড়ে ফিরে আসতে বাধ্য হয়েছে ফলে জেলে ও বোট মালিকরা সর্ব শান্ত হয়ে দেনায় জর্জরিত হচ্ছে।এ অবস্থায় জেলে মহাজনদের পথে বসার উপক্রম হয়েছে বলে আবুল হোসনে জানান।

পূর্ব সুন্দরবনের দুবলা ফরেস্ট টহল ফাঁড়রি ভারপ্রাপ্ত র্কমর্কতা দিলীপ মজুমদার মুঠোফোনে বলেন, সাগরে পানির উচ্চতা বেড়েছে আকাশ মেঘোচ্ছন্ন।বৃষ্টির সাথে দমকা বাতাসে বইছে। অনেক ফিশিংবোট  দুবলার ভেদাখালী, মেহেরআলী, মানিকখালী, নারিকেলবাড়ীয়া ও ভাঙ্গার খালে নিরাপদ আশ্রয় নিয়ছে বলে ঐ ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।