Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বকশীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আল মোজাহিদ বাবু, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি 
সেপ্টেম্বর ২১, ২০২২ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় জামালপুরের  বকশীগঞ্জে  কৃষকদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
বুধবার (২১ সেপ্টেম্বর ) বিকালে  বকশীগঞ্জ  উপজেলায় চত্তরে উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্প বাস্তবায়নে পাটবীজ উৎপাদন কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও পাটবীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ও  কৃষিবিদ আলমগীর আজাদ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কর্মকর্তা কাজী সোয়ায়েব আজমী ও উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা এস এম কামরুজ্জামান  প্রমূখ।
এ সময় বকশীগঞ্জ  উপজেলা  ৩’শ জন পাটবীজ উৎপাদন  কৃষকের মাঝে বিনামূল্যে ২০০ গ্রাম করে পাটবীজ, ৪.৪ কেজি ইউরিয়া সার , ৩ কেজি টিএসপি ও ০.৮০০  পটাশ, ৪.৪ কেজি জিপসারসহ মোট ১২ কেজি হারে  সার বিতরণ করা হয়।
উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থ বছরে উপজেলার ৭টি ইউনিয়নের কৃষকদের মাঝে এবারে ৩,শ জন  কৃষককে তালিকাভুক্ত করা হয়েছে। পাটবীজ উৎপাদনকারীদের মাঝে এ স্যার ও বীজ বিনামূল্যে বিতরণ করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।