Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সাফজয়ী ফুটবলারদের অর্থ পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ২২, ২০২২ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

দেশে ফিরে সাফজয়ী নারী ফুটবলারদের প্রত্যেককে অর্থ পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া যাদের প্রয়োজন তাদের সরকারি খরচে বাড়িও নির্মাণ করে দেয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

এদিকে দেশে ফেরার পর বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলার জয়িতাদের বিমানবন্দরে দেয়া হয় রাজসিক সংবর্ধনা। জবাবে অকুণ্ঠ সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানান অধিনায়ক সাবিনা খাতুন। এছাড়া তিনি ট্রফিটিও উৎসর্গ করেন দেশবাসীকে। বিমানবন্দর থেকে বেরিয়ে কাঙ্ক্ষিত ছাদখোলা বাসে বিজয় উল্লাসে মেতে ওঠেন তারা।
এদিকে সাফজয়ী নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। সাবিনাদের এমন সাফল্যের পর বিভিন্ন মাধ্যম থেকে পুরস্কৃত করা হচ্ছে তাদের। এর বাইরেও ব্যক্তিগতভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনেক কর্মকর্তা আর্থিকভাবে পুরস্কৃত করেছেন নারী দলকে। বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ৫০ লাখ এবং সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঘোষণা করেছেন আরও ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার।

তবে বাফুফের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়নি। এমনকি নারী দলের সংবর্ধনায় তেমন কোনো জমকালো আয়োজনও লক্ষ্য করা যায়নি। তবে পরিকল্পনা করে পরবর্তীতে নারীদের সংবর্ধনা দেয়া হবে বলে ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়।

এ ছাড়াও ময়মনসিংহের কলসিন্দুরের ৮ নারী ফুটবলারকে ৫০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পরে এখন দেশের মাটিতে বাংলাদেশ নারী ফুটবল দল। নারীদের শিরোপা অর্জনে এখন খুশির জোয়ারে ভাসছে গোটা দেশ।

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। এরপর ১৯ সেপ্টেম্বর যোগ দেন ব্রিটেনের রানি এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে। ওই অনুষ্ঠান শেষে রাতেই তিনি যান যুক্তরাষ্ট্রে। বর্তমানে সেখানে অবস্থান করছেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন। ২৪ সেপ্টেম্বর প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় যোগদান শেষে তিনি দেশে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।
সূত্র- সময় টিভি অনলাইন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।