Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

কলারোয়ায় প্রয়াত শিবিলের স্মরণ সভা অনুষ্ঠিত

আতাউর রহমান,সাতক্ষীরা ব্যুরো
সেপ্টেম্বর ২২, ২০২২ ৯:১৩ অপরাহ্ণ
Link Copied!

কলারোয়ার কৃতি সন্তান ও ব্র্যাক ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শুভংকরকাটি গ্রামের কাজী আছাদুজ্জামান আছাদের বড় ছেলে প্রয়াত কাজী আওনাফ আতিফ শিবিলের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ‘সৃজন অন্বেষণ’ নামে শিশুতোষ নানা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার মধ্যে ছিলো রচনা লেখা, চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও হামদ-নাত।
একই অনুষ্ঠানে শিবিলের জন্মবার্ষিকী উপলক্ষে কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্মেলন কক্ষে ‘শিবিল স্মৃতি পাঠাগার’ আয়োজিত স্মরণ সভা ও দোয়ানুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি সহকারী অধ্যাপক আব্দুল হাকিম।
‘শিবিল মেমোরিয়াল ফান্ড’র অর্থায়নে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তারা মেধাবী তরুণ কাজী আওনাফ আতিফ শিবিলের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করে বলেন, শিবিলের মৃত্যুতে একটি স্বপ্নের মৃত্যু হয়েছে। মেধাবী এই তরুণ এ দেশকে, সমাজকে সুন্দর আগামীর পথ দেখাতে পারতো। একটি মৃত্যু তাকে ঘিরে বেড়ে ওঠা সকল স্বপ্ন ও সম্ভাবনার অপমৃত্যু ঘটালো। জন্মদিনের স্মরণ সভায় প্রয়াত শিবিলের স্মৃতিচারণ করেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমান, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, ক্রীড়া সংগঠক সাংবাদিক শেখ শাহাজাহান আলি শাহিন, সাংবাদিক ফারুক হোসেন রাজ, সহকারী শিক্ষক অনুপ কুমার ঘোষ প্রমুখ। প্রয়াত শিবিলের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়ানুষ্ঠান পরিচালনা করেন কলারোয়া উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মুফতি মতিউর রহমান।
দোয়ানুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় ৬১ জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। উল্লেখ্য, ২০১৯ সালের ৬ জানুয়ারি সন্ধ্যায় ভারতের ব্যাঙ্গালুরুর একটি হাসাপাতালে চিকিৎসারত অবস্থায় কাজী আওনাফ আতিফ শিবিল (১৯) মৃত্যুবরণ করেন। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের মেধাবী ছাত্র ছিলেন শিবিল।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।