Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

রূপচর্চায় ডিমের ব্যবহার

বার্তাকন্ঠ ডেস্ক
সেপ্টেম্বর ২২, ২০২২ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

খাবার হিসেবে ডিম উপকারী, একথা সবারই জানা। শরীরে পুষ্টি জোগানোর পাশাপাশি রূপচর্চার কাজেও উপকারী এই ডিম। ডিমের সাদা অংশে থাকা ভিটামিন এবং খনিজ উপাদান ত্বকের পরিচর্যায় খুবই উপকারী। রূপচর্চায় প্রয়োজনীয় উপকরণের পছন্দের তালিকায় ডিম থাকে শীর্ষে। আজ চলুন জেনে নেওয়া যাক রূপচর্চার কাজে ডিমের সাদা অংশের ব্যবহার ও কার্যকারিতা সম্পর্কে-

আসলেই কি তাই? চলুন সে সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

তাহলে ব্ল্যাকহেডস কিংবা ব্রণ কমাতে ডিম কার্যকর?

সচরাচর তৈলাক্ত ত্বকে ব্রণ, ব্যাকহেডস কিংবা হোয়াইটহেডসের সমস্যা বেশি দেখা দেয়। এদিকে ডিমের সাদা অংশ ব্যবহার করলে তা ত্বকে অতিরিক্ত তেল নির্গমন থামায়। ডিমে থাকা অ্যালবুমিন ত্বকের অতিরিক্ত তেল শুষে নেয়। তাই তাদের তৈলাক্ত ত্বক আছে, তারা ডিম ব্যবহারে সুফল পাবেন দ্রুত।

ব্রণের সমস্যায় ডিমের প্রভাব আছে কি?

সবাই একবাক্যে স্বীকার করবেন– ত্বকের পরিচর্যায় ডিম ভাল। ত্বকের শুষ্কতা, কালো দাগ, বার্ধক্যজনিত বলিরেখা দূর করে ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে ডিমের জুড়ি মেলা ভার। সেজন্য  ডিমের সাদা অংশ মাখেন অনেকে। এতে আপনার ব্রণ হওয়ার কথা না। কিন্তু ডিমে থাকা সালফার ও আয়োডিনে সমস্যা থাকলে ব্রণ হতে পারে। তবে এই সমস্যা সবার ক্ষেত্রে না অবশ্যই।

শুধু ত্বক কেন? দই, লেবু অথবা মধু মিশিয়ে তাতে ডিমের সাদা অংশ যোগ করুন। সেই মিশ্রণ চুলে লাগাতে পারেন। নিয়মিত এই প্যাক ব্যবহার করলে ভালো ফল পাবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।