Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ কোরিয়ায় শপিংমলে অগ্নিকাণ্ডে ৭ শ্রমিকের মৃত্যু

ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ২৭, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

দক্ষিণ কোরিয়ায় একটি শপিংমলে অগ্নিকাণ্ডে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বেসমেন্টে থাকা একটি বৈদ্যুতিক গাড়ির বিস্ফোরণে এ অগ্নিকাণ্ড ঘটেছে। তবে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল পৌনে ৮টার দিকে রাজধানী সিউল থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণে দেজন শহরে হুন্দাই প্রিমিয়াম আউটলেট নামে একটি শপিংমলে আগুন লাগে। দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান কয়েকজন।

দমকলকর্মীরা পৌঁছে আরও কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেন। তবে তাদের কাউকেই বাঁচানো যায়নি। দমকল বাহিনীর ৪০টি ইউনিটের দেড় শতাধিক কর্মীর কয়েক ঘণ্টার চেষ্টায় স্থানীয় সময় বিকেল ৩টার দিকে আগুন নেভানো সম্ভব হয়।

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, ওই শপিংমলের আন্ডারগ্রাউন্ড পার্কিং লটের প্রথম বেসমেন্টে আগুনের সূত্রপাত হয়। একটি বিকট শব্দ শোনার কিছুক্ষণ পর হঠাৎ করেই একপাশ থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়।

ওই সময় বেসমেন্টে ৮ শ্রমিক কাজ করছিলেন বলে জানা গেছে। আগুনে দগ্ধ হয়ে তাদের মধ্যে সাত জনই মারা যান। তারা শপিংমলের ডেলিভারি, পরিচ্ছন্নতা এবং দুর্যোগ প্রতিরোধ বিভাগে কাজ করতেন।

দেজন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন , ভবনের ভেতরে কেউ আটকে আছেন কিনা তা খতিয়ে দেখতে উদ্ধার অভিযান অব্যাহত আছে।

অগ্নিকাণ্ডের সময় আশপাশের এলাকা থেকে শতাধিক ব্যক্তিকে সরিয়ে নেয়া হয়। শপিংমলটিতে ২৬৫টি দোকান, হোটেল, সম্মেলন কক্ষসহ সিনেমা হলও রয়েছে।

সময় টিভি থেকে–

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: