Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বাগেরহাটে বিশ্ব পর্যটন দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি
সেপ্টেম্বর ২৭, ২০২২ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বাগেরহাটে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি মোটর শোভাযাত্রা বের হয়ে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমানের নেতৃত্বে শোভাযাত্রায় বাগেরহাট সিভিল সার্জন মোঃ জালাল উদ্দীন আহম্মেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন,ষাট গম্বুজ জাদুঘরের কাস্টোডিয়ান মোঃ জায়েদ,ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চুসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়। শতাধিক মোটরসাইকেল ও বিভিন্ন ধরনের যানবাহনের সমন্বয়ে এ শোভাযাত্রা হয়। পরে ষাটগম্বুজ মসজিদের পশ্চিমপাশে ঘোড়া দিঘীর পাড়ে পর্যটন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, জেলায় বেশকিছু দর্শনীয় স্থান রয়েছে। ঐতিহাসিক ষাটগম্বুজ ও প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবন বিশ্ব ঐতিহ্যের অংশ হিসেবে নির্বাচিত। অপার সম্ভবনাময় এ দর্শনীয় স্থানগুলো দেখতে বছরের অধিকাংশ সময় দেশি-বিদেশি পর্যটকরা এখানে ভিড় করেন। এই দর্শনীয় স্থানে যতবেশি পর্যটক আসবে তত আমাদের অর্থনীতি সচল হবে।তাই পর্যটকদের অর্কষনের জন্য বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে বাগেরহাট জেলা প্রশাসন।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: