Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

কর ফাঁকি, ৮ বছর জেল হতে পারে শাকিরার

বিনোদন ডেস্ক
সেপ্টেম্বর ২৮, ২০২২ ৫:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ট্যাক্স জালিয়াতির অভিযোগে (১৪ দশমিক ৫ মিলিয়ন ইউরো (১২ দশমিক ৯ মিলিয়ন ডলার) স্পেনের একটি আদালতে বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন কলম্বিয়ান সংগীত তারকা শাকিরা। স্পেনের বার্সেলোনার একটি আদালত এ গায়িকাকে বিচারের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন। তবে এখনও চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়নি। এই মামলায় দোষী প্রমাণিত হলে তার ৮ বছরের জেল হতে পারে। সেই সঙ্গে ২৩ দশমিক ৮ মিলিয়ন ডলার জরিমানা গুনতে হতে পারে।

বিষয়টি নিয়ে শাকিরা জানান, তিনি কোনো অন্যায় করেননি। বারবার নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাকিরা বলেন, আমি আত্মবিশ্বাসী যে, মামলা সমর্থন করার জন্য আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে এবং ন্যায়বিচার আমার পক্ষে যাবে।

বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, শাকিরা প্রসিকিউটরদের দেয়া একটি চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন এবং বিচারের মুখোমুখি হওয়ার পথ বেছে নিয়েছিলেন।

আইনজীবীরা অভিযোগ করেন, তিনি স্পেনে বসবাস করছেন; কিন্তু তার বাসভবন অন্য কোথাও তালিকাভুক্ত করেছেন। শাকিরা ২০১২ সালে বার্সেলোনায় একটি বাড়ি কিনেছিলেন, যা তার এবং তার সাবেক সঙ্গী বার্সেলোনার ফুটবলার জেরার্ড পিকের পারিবারিক বাড়ি হিসেবেই প্রতিষ্ঠিত।

অন্যদিকে শাকিরার আইনজীবী জানিয়েছেন, ২০১৪ সাল পর্যন্ত তার আয়ের বেশিরভাগই আন্তর্জাতিক সফর থেকে এসেছে এবং সেই আয় তিনি স্পেনের বাইরে দীর্ঘ সময় থাকায় ব্যয় করেছেন।

২০১৫ সালে করের উদ্দেশ্যে স্পেনকে তার বসবাসের স্থান হিসেবে ঘোষণা করেছিলেন শাকিরা। তিনি ১৭ দশমিক ২ মিলিয়ন ইউরো ট্যাক্স পরিশোধ করেন। এবং তার কোনো বকেয়া ঋণ নেই। তবে ২০১৯ সালে একটি আলাদা মামলায় শাকিরার সাবেক প্রেমিক পিকেকে কর ফাঁকি দেয়ার অপরাধে ২ দশমিক ১ মিলিয়ন ইউরো জরিমানা করেছিলেন স্পেনের জাতীয় আদালত।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: