Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৩০ সেপ্টেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সীতাকুণ্ডে ‘মা’ হলেন মানসিক ভারসাম্যহীন নারী

ইসমাইল ইমন, চট্টগ্রাম প্রতিনিধি
সেপ্টেম্বর ৩০, ২০২২ ১২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের সীতাকুণ্ডে গর্ভবতী এক মানসিক ভারসাম্যহীন নারীকে ডাস্টবিন থেকে উদ্ধার করে ঢাকার একটি আশ্রয় কেন্দ্রে পাঠায় সীতাকুণ্ডের মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “গরীবের বন্ধু যুব ফাউন্ডেশন পাগলের বন্ধু সংগঠনের কর্মীরা,সেখানে একটি সুন্দর সন্তান প্রসব করেছেন।মা সন্তান সুস্হ আছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডের শেখপাড়া পৌরসভরার আবর্জনার ডিপু থেকে গত ৩রা আগষ্ট গর্ভবতী এক মানসিক ভারসাম্যহীন নারীকে উদ্ধার করে ঢাকার মিল্টন সাদ্দাম নামক একটি অসহায়দের আশ্রয় কেন্দ্রে পাঠায় সীতাকুণ্ডের মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “গরীবের বন্ধু যুব ফাউন্ডেশন পাগলের বন্ধু চেয়ারম্যান আবু তাহের, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মজুমদার সিপন, সদস্য মনজু, সুইলাপ্রু মারমা, মোঃ সামছু উদ্দিন, রাফি চৌধুরী প্রমুখ। সেখানে তাকে বেশ পরিচর্যা করে রাখলে এই নারী বুধবার রাতে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছে। তবে এ সন্তানের বাবা হয় নি কেউ।
সংগঠন সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবত সীতাকুণ্ডের পৌর সদরের শেখপাড়া এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ময়লা-আবর্জনার ভাগাড়ে এক মানসিক ভারসাম্যহীন নারী গর্ভবতী অবস্থায় ঘুরাফেরা করছিলো। বিষয়টি দৃষ্টিগোচর হয় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গরীবের বন্ধু যুব ফাউন্ডেশনের চেয়ারম্যান পাগলের বন্ধু খ্যাত মোঃ তাহের ও তার সহকর্মীদের। পরে সংগঠনের সদস্যরা এই নারীকে ময়লার স্তূপ থেকে উদ্ধার করে ডাক্তারকে দেখানো হলে ডাক্তার জানান, উক্ত নারী ৯ মাসের গর্ভবতী।
পরে সংগঠনের সদস্যরা স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম এমপি ও সীতাকুণ্ড উপজেলার ইউএনও মোঃ শাহাদাত হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডাঃ নুরুদ্দিন রাশেদ সহযোগিতায় ঢাকার চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারে পাঠানোর ব্যবস্হা করে।এরপর নারীটিকে সুচিকিৎসা দিয়ে বৃদ্ধাশ্রমে মিল্টন সমাদ্দরের অধীনে রেখে সুস্থ্যভাবে গর্ভপাত করা হয় ও মা ছেলে ভাল আছে বলে জানান গরীবের বন্ধু ফাউন্ডেশনের সভাপতি পাগলের বন্ধু মোঃ তাহের।
উল্লেখ্য,পাগল ও গরীবের বন্ধু
যুব ফাউন্ডেশন রাস্তার পাগল,গরীব রোগী ও অসহায় লোকদের সাহায্যে কাজ করে আসছে দীর্ঘ দিন যাবত।এতে তাদের সুনামও ছড়িয়ে পড়ছে চারিদিকে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: