Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

‘আ.লীগ ভর করে জনগণের ওপর, বিএনপির ভর লাঠির ওপর’

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২, ২০২২ ১২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেছেন দেশে এখনও সাম্প্রদায়িক শক্তি সক্রিয়–। তারা বলেন, যে কোনো সময় সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তাই দুর্গাপূজার সময় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে দলীয় নেতাকর্মীদেরও সতর্ক থাকতে হবে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীতে আলাদা অনুষ্ঠানে তারা এসব কথা বলেন। রাজধানীর হাজারীবাগে বিএনপির হামলায় আহত নেতা কর্মীদের দেখতে এদিন দুপুরে রাজধানীর পঙ্গু হাসপাতালে যান আওয়ামী লীগ নেতারা। এসময় আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন তারা।

পরে নেতারা বিএনপিকে উদ্দেশ্য করে নেতারা বলেন, ধৈর্যের বাঁধ ভেঙে গেলে ফলাফল ভালো হবে না। আওয়ামী লীগ দেশের জনগণের ওপর ভর করে আর বিএনপি ভর করেছে লাঠির ওপর। বিএনপির সন্ত্রাস দমনে প্রশাসনের পাশাপাশি দলের নেতাকর্মীরাও সচেতন থাকবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, রাজনীতির নামে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে বিএনপি। তারা সরকারি অফিস জ্বালিয়ে দিয়েছেন, রেললাইন উপড়ে ফেলেছেন। আমরা পরিষ্কারভাবে বলতে চাই যে ধৈর্যেরও একটি সীমা রয়েছে। সেই ধৈর্যের বাঁধ ভেঙে গেলে ফলাফল মোটেও ভালো হবে না।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, রাজপথে শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের গণতান্ত্রিক অধিকার, মৌলিক অধিকার রক্ষা করতে সন্ত্রাসীদের প্রতিহত করব।

এর আগে সকালে এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সঙ্গে দেশের জনগণ রয়েছে আর বিএনপি ভর করেছে লাঠির ওপর।

তিনি বলেন, বিএনপি হাঁটু ভাঙা দল। তারা লাঠি ভর করে দাঁড়িয়েছেন। আওয়ামী লীগের হাঁটু ভাঙবে না, কোমরও ভাঙবে না। আওয়ামী লীগের জন্ম এই মাটিতে, এই দলের শিকড় অনেক গভীরে।

এদিন ধানমণ্ডি কার্যালয়ে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এসময় তিনি পূজা উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর পাশাপাশি দলীয় নেতাকর্মীদেরও সজাগ থাকার আহ্বান জানান।

আর চট্টগ্রামে হরিজন সম্প্রদায়ের কাছে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পূজা আসলে বিএনপিসহ কিছু রাজনৈতিক দল অপচেষ্টায় লিপ্ত হয়। সাম্প্রদায়িকতা ও ভারত বিরোধিতা হলো তাদের রাজনীতির মূল প্রতিপাদ্য। তাই পূজা আসলে তারা নানা ধরনের বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: