Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৩ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নৌকাডুবি: ক্ষতিগ্রস্ত ৯ পরিবারকে ১৫ লাখ টাকা অর্থ সহায়তা

মাহামুদুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধি
অক্টোবর ৩, ২০২২ ১১:১৬ অপরাহ্ণ
Link Copied!

পঞ্চগড়ের বোদা উপজেলায়  মহালয়া অনুষ্ঠান থেকে ফেরার পথে করতোয়া নদীতে নৌকাডুবিতে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তিকে হারিয়ে অসহায় হয়ে পড়েছে এমন ৯ পরিবারকে মোট ১৫ লাখ টাকা সহায়তাসহ খাদ্যসামগ্রী দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।
সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দীনের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে এই সহায়তা হস্তান্তর করেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

অনুষ্ঠানে নৌকাডুবিতে মারা যাওয়া বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের শিংপাড়া গ্রামের প্রদীপ কুমারের পরিবারকে ৩ লক্ষ টাকা, একই ইউনিয়নের আরাজি শিকারপুর গ্রামের মহেন্দ্রনাথ রায়ের পরিবারকে ২ লক্ষ টাকা, দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা হাতিডুবা গ্রামের ভুপেন্দ্রনাথ-রূপালি দম্পতির পরিবারকে ২ লক্ষ টাকা, দেবীগঞ্জের মধ্য শিকারপুর গ্রামের কালিকান্ত এবং তার ছেলে অমল চন্দ্রের পরিবারকে ১ লক্ষ টাকা, শালডাঙা তেলিপাড়া গ্রামের অন্নকুমারের পরিবারকে ১ লাখ টাকা, বোদা উপজেলার মাড়েয়া বটতলি গ্রামের জগদীশ চন্দ্র রায়ের পরিবারকে ২ লক্ষ টাকা, একই গ্রামের সেন্টু বর্মনের পরিবারকে ২ লক্ষ টাকা একই উপজেলার চন্দন বাড়ি ইউনিয়নের  প্রধানপাড়া এলাকার জ্যোতিষ চন্দ্রের পরিবারকে ১ লক্ষ এবং আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের ত্রিশুলিয়া গ্রামের মলিন্দ্রনাথ বর্মনের পরিবারকে ১ লক্ষ টাকা দেওয়া হয়।

এসময় বিদ্যানন্দের বোর্ড মেম্বার জামাল উদ্দীন বলেন, ‘আমরা সবাই একে অপরের প্রতিবেশী। প্রতিবেশী হিসেবে আরেক প্রতিবেশীর বিপদে পাশে দাঁড়াতে আমাদের এখানে আসা। কোনো দাতা হিসেবে অনুদান দিতে আমরা এখানে আসিনি। আমরা জানাতে এসেছি দেশের মানুষ আপনাদের পাশে আছে। এবং আমরা বিশ্বাস করি, আজ যে সব পরিবার সহায়তা নিয়েছে, তারাই একদিন অপর প্রতিবেশীর বিপদে পাশে দাঁড়াবে।

এর আগেও বরগুনায় লঞ্চ দুর্ঘটনায় এবং সম্প্রতি সীতাকুন্ড বিএম ডিপোতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে অর্ধকোটি টাকার আর্থিক সহায়তা তুলে দেয় বিদ্যানন্দ ফাউন্ডেশন। করোনাকালীন সময়ে ১০ লাখ পরিবারে খাদ্য সহায়তা ও করোনা রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য ফিল্ড হাসপাতাল চালু করে সংগঠনটি বলে জানান তিনি।

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: