Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৫ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

মুক্তি পেয়ে দেশে ফিরলেন ১৩৫ ভারতীয় জেলে

মারুফ বাবু, মোংলা (বাগেরহাট)
অক্টোবর ৫, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে বাগেরহাট জেলা কারাগারে বন্দিজীবন কাটানো শেষে আদালতের নির্দেশে তিন মাস চার দিন পরে স্বদেশে ফিরে যাচ্ছেন ১৩৫ জন ভারতীয় জেলে।
গতকাল মঙ্গলবার ( ৪ অক্টোবর) সকালে কারাগার থেকে তাদের মুক্তির নির্দেশ দেয় আদালত। বাগেরহাট জেল সুপার এসএম কামরুল হুদা ও বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসানের উপস্থিতিতে মুক্তি পাওয়া এ সকল ভারতীয় জেলেদের খুলনাস্থ ভারতীয় হাইকমিশনের সহকারি হাইকমিশনার ইন্দার জিৎ সাগর এর কাছে হস্থান্তর করা হয়।
পরে পুলিশ প্রহরায় তাদেরকে যাত্রীবাহী বাসে মোংলায় নিয়ে আসা হয়।সেখান থেকে সমুদ্রপথে ভারতীয় জেলেরা তাদের নিজ দেশে ফিরে যাবেন।মুক্তি পাওয়া ওই জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে। দীর্ঘ তিন মাস চার দিন কারাভোগের পর আজ বেলা ১১টার দিকে আদালতে তোলা হলে তাদের খালাস দেন বিচারক।এই দিন বিকালে ট্রলার নিয়ে মোংলা থেকে ভারতের দক্ষিণ চব্বিশ পরগনার উদ্দেশে রওনা দেন ১৩৫ ভারতীয়।
মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান,বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় গত ২৭ জুন আটটি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী।২৮ জুন চারটি ট্রলার ও ৬৮ জেলে এবং ২৯ জুন চারটি ট্রলার ও ৬৭ জেলেকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেন নৌবাহিনী।এরপর আটক ওই ১৩৫ জেলেকে বাগেরহাট জেলহাজতে পাঠায় পুলিশ।মোংলা থানা পুলিশের হেফাজতে থাকা জেলেদের ফিসিং বোট ও  অন্যান্য জিনিসপত্র বুঝে নিয়ে ভারতীয় জেলেরা ফিসিং বোট যোগে নিজ দেশের উদ্দেশ্যে রওনা হবেন বলেও জানান মোংলা থানার এ কর্মকর্তা।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: