Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৭ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বেপরোয়া গতিরোধে দ্রুত স্পিডগান-পুলিশবুথ বাস্তবায়ন করুন: সেভ দ্য রোড

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৭, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

বেপরোয়া গতিরোধে দ্রুত স্পিডগান, সিসিটিভি-বাইকলেন ও পুলিশবুথ বাস্তবায়ন করার আহবান জানিয়েছে সেভ দ্য রোড। আকাশ-সড়ক- রেল ও নৌপথ দুর্ঘটনা মুক্ত করার জন্য নিবেদিত দেশের একমাত্র স্বেচ্ছাসেবি ও গবেষণাধর্মী সংগঠন সেভ দ্য রোড-এর  চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী এবং মহাসচিব শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, জিয়াউর রহমান জিয়া, আইয়ুব রানা, শওকত হোসেন প্রমুখ এক যৌথ বিবৃতিতে ১ থেকে শুক্রবার (৭ অক্টোবর) বিকেল ৪ টা পর্যন্ত সারাদেশে ৩২২ দুর্ঘটনায় আহত ২৪৪ এবং ৬৩ জন নিহত হওয়ার ঘটনায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা, বিদেহ আত্মার শান্তি কামনা, আহতদের রাষ্ট্রিয় সুচিকিৎসা এবং পথ দুর্ঘটনারোধে দেশের সকল সড়ক-মহাসড়ক ও সেতুতে বাইক লেন জরুরী ভিত্তিতে বাস্তবায়ন, বাস-ট্রাকসহ সকল পরিবহনে গতি নির্ধারণ করে দেয়ারও আহবান জানান।

সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা গণমাধ্যমকে বলেন, শুধুমাত্র ৭ অক্টোবর সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ২৩ টি দুর্ঘটনা ঘটেছে কেবলমাত্র বেপরোয়া বাহন চালানোর কারণে, তার উপর ছিলো ফিটনেসলেস বাহন। এভাবে বাংলাদেশে সড়কপথকে মৃত্যুপথ করার নেপথ্য নায়ক মূলত তারাই যারা দায়িত্ব পালন না করে অপরাধ-দুর্নীতি-কোয়ালিশন করে বছরে একবার বা দুবার রাজপথে নেমে জনগনের জীবন নিয়ে তামশা করে; তাদেরকে ‘না’ বলে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাবো- বাংলাদেশের ৪ পথকে দুর্ঘটনামুক্ত করতে বিআরটিএর ম্যাজিষ্ট্রেট টিমকে সক্রিয় করুন, ফিটনেসবিহীন বাহন যেন রাস্তায় না নামতে পারে, সেজন্য বাস ডিপোতে গিয়ে পরিদর্শন করুন, চালকের লাইসেন্স আছে কি না তদারকি করতে শ্রমিক সংগঠনগুলোকে লাইসেন্সবিহিন চালকদের তালিকা দেয়ার আহবান জানান; সেই অনুযায়ী পদক্ষেপ নিন এবং সেভ দ্য রোড-এর বিশেষ ৪ টি দাবি বাস্তবায়ন করুন পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করুন।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৮ আগস্ট ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসিতে আত্মপ্রকাশ করে আকাশ-সড়ক- রেল ও নৌপথ দুর্ঘটনা মুক্ত করার জন্য নিবেদিত দেশের একমাত্র স্বেচ্ছাসেবি ও গবেষণাধর্মী সংগঠন সেভ দ্য রোড। সারাদেশে ৩৭ টি জেলাসহ ১১১ টি শাখায় সেভ দ্য রোড-এর হাজার হাজার স্বেচ্ছাসেবি ৪ পথকে দুর্ঘটনামুক্ত করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: