Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২৩ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

মুক্তধ্বনি আবৃত্তি সংসদের ম্যানারিজম বিষয়ক লেকচার ও আবৃত্তি সন্ধ্যা

ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
অক্টোবর ২৩, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

ম্যানারিজম হচ্ছে মানুষের নৈত্যনৈমিত্তিক করা ভুল সংশোধন করে একটি উন্নত পারিবারিক সামাজিক জীবনবোধ গড়ে তোলা। স্বভাবের দোষ ত্রুটি উর্ধ্বে থেকে একটি সুশৃঙ্খল আচার রীতিনীতি তৈরী করা ম্যানারিজমের প্রধান বিষয়বস্তু।
মানুষের স্বভাব সম্পর্কিত সকল বিষয়ই ম্যানারিজমের আওতাভুক্ত। যেমন মুদ্রাদোষ ম্যানারিজমের একটি প্রধান আলোচ্য বিষয়। মুদ্রাদোষ মানুষের স্বভাবের একটি ভয়াবহ ক্রটি। বাচকভঙ্গি বারবার করা বা একই ভুল বারবার করা এবং নিজের দোষ ত্রুটি না দেখে বিনা কারণে অপরের দোষ ত্রুটি খোঁজাকেই মুদ্রাদোষ হিসেবে আখ্যা দেওয়া হয়। মুদ্রাদোষ এমন একটি কু অভ্যাস যা মানুষকে অপরের চোখে ঘৃণিত নিন্দিত ও অশ্রদ্ধাশীল করে তোলে। এভাবে দোষত্রুটি গুলো থেকে সমাজে অনাচার পরিলক্ষিত হয়। এসব থেকে পরিত্রাণ পেতে হলে পরিবার ও সমাজে প্রত্যেকে ম্যানারিজম বিষয়ে জ্ঞানঅর্জন করতে হবে। তাই উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে প্রত্যেককে তৈরী করে তুলতে হবে। তবে আমরা একটি সুসভ্য নাগরিক সমাজ গঠন করতে পারবো।
উপরোক্ত কথাগুলো বলেছেন মুক্তধ্বনি আবৃত্তি সংসদের ম্যানারিজম বিষয়ক লেকচার ও আবৃত্তি সন্ধ্যায় ২২ শে অক্টোবর শনিবার সন্ধ্যা ৬ টার অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ সিটিএসবির পরিদর্শক রফিক উল্লাহ। মুক্তধ্বনি আবৃত্তি সংসদের সভাপতি মসরুর হোছাইনের সভাপতিত্বে আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি ফারুক তাহের, বিশিষ্ট ব্যাংকার পুষ্পন চৌধুরী, যুবনেতা দেলোয়ার জাহান, মানোয়ার আলী রানা, এস এম সোলায়মান সবুজ, ফয়সাল চৌধুরী।
একক আবৃত্তি পরিবেশন করেন প্রণব চৌধুরী, মোহাম্মদ সেলিম ভূঁইয়া, সুপ্রিয়া চৌধুরী, জেবুন্নিছা শারমিন, ইকবাল হোসেন জুয়েল, আরমান হাফিজ, মিকা মণ্ডল, মোহাম্মদ মসরুর হোসাইন, নাছরিন তমা, সোমা মুৎসুদ্দি, বিবি ফাতেমা, স্বর্ণা তালুকদার, হামিদা খাতুন পান্না, মঞ্জুর আলম, বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন মোহাম্মদ মসরুর হোসেন, এস এম সোলায়মান সবুজ, মঞ্জুর আলম, নাছরিন তমা, সোমা মুৎসুদ্দি, হামিদা খাতুন পান্না, সংযুক্তা চৌধুরী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: