Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৪ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে সমুদ্রের পানি বেড়েছে ৮ ফুট পর্যন্ত

ডেস্ক রিপোর্ট
অক্টোবর ২৪, ২০২২ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে কক্সবাজার সমুদ্র সৈকত উত্তাল রয়েছে। সমুদ্রের পানি স্বাভাবিকের চেয়ে ৬ থেকে ৮ ফিট পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। ৪ নম্বর সতর্কতা সংকেত নামিয়ে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। ঘূর্ণিঝড় বর্তমানে কক্সবাজার সমুদ্র উপকূল থেকে ৫৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল সোয়া ১০টায় বিষয়টি জানিয়েছেন কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আবদুল হামিদ মিয়া।

এদিকে বৈরী আবহাওয়া ও ঘূর্ণিঝড়ের ফলে পর্যটকদের সমুদ্র সৈকতে নামতে নিরুৎসাহিত করছেন ট্যুরিস্ট পুলিশ ও লাইফ গার্ডের সদস্যরা।

ঘূর্ণিঝড় পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসন।বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল উদ্দিন।

তিনি জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কাউকেই সমুদ্রে নামতে দেওয়া হচ্ছে না। তারপরও নিষেধাজ্ঞা না নেমে যারা সমুদ্র সৈকতে নামছেন তাদের আমরা উঠিয়ে দিচ্ছি। অলরেডি ৬ নম্বর বিপদ সংকেত শুরু হয়ে গেছে। পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে। ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে কক্সবাজার জেলা প্রশাসন।

সূত্র -ঢাকাপ্রকাশ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: