Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৩০ অক্টোবর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

উল্লাপাড়ায় হোসেন আলীর সুস্বাদু শীতের পিঠা

সাহারুল হক সাচ্চু, উল্লাপাড়া থেকে
অক্টোবর ৩০, ২০২২ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এবারেও হোসেন আলী শীত শুরু হতে না হতেই ভাপা পিঠা ব্যবসায় নেমেছেন। পৌর শহরের ওভার ব্রিজ এলাকায় বটতলায় আগের জায়গাতেই দোকান বসিয়েছেন। তিনি প্রায় বছর এগারো ধরে শীত মৌসুমে ভাপা পিঠা ব্যবসা করছেন। তার হাতের পিঠা খেতে খুবই সুস্বাদু।
উল্লাপাড়া পৌরসভা এলাকার ঘোষগাতী মহল্লার বসতি প্রায় সাতচল্লিশ বছর বয়সী হোসেন আলী বছরের অন্য সময় রিকসা ভ্যান চালিয়ে আয়ের টাকায় সংসার চালান। তিনি শীত মৌসুমের শুরু থেকে টানা প্রায় চার মাস ভাপা পিঠা বানিয়ে বিক্রি করেন।
সরেজমিনে দেখা গেছে, বটতলায় চারটি অস্থায়ী চুলা বসিয়ে ভাপা পিঠা বানানো হচ্ছে। তিনি এ ব্যবসায় পরিচিত মুখ। তার কাছে ভাপা পিঠা কিনতে আসা কয়েকজন খদ্দের দাড়িয়ে অপেক্ষা করছেন পিঠা বানানো হলে সেখানেই গরম গরম খাবেন। এদের কেউ কেউ আবার পরিবারের জন্য বাসা বাড়ীতে নিয়ে যাবেন।

প্রতিবেদককে পিঠা তৈরী ও বিক্রেতা দোকানী হোসেন আলী জানান, এখন একটু কম বেচাকেনা হচ্ছে। তিন থেকে সাড়ে তিন হাজার টাকা বিক্রি হচ্ছে । ভরা শীত মৌসুমে প্রতিদিন এগারো থেকে সাড়ে এগারো হাজার টাকা বিক্রি হয়ে থাকে বলে জানান। পৌর শহরের ও শহর ঘেষা গ্রামের অনেক গৃহবধু তার দোকানে ভাপা পিঠা কিনতে আসেন। আবার কেউ কেউ পরিবারের জন্য মোবাইল ফোনে আগাম অর্ডার দেন। তার দোকানে ভাপা পিঠা কিনতে আসা ক’জন জানান, তাদের কাছে ভাপা পিঠা বেশ প্রিয় একটি খাবার। এখানেই কিনে খাবেন।

বার্তাকণ্ঠ/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: