Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৮ নভেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

শার্শার পাঁচভূলাট সীমান্তে ৮২ পিচ স্বর্ণেরবার জব্দ করেছে বিজিবি

বেনাপোল প্রতিনিধিঃ
নভেম্বর ১৮, ২০২২ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

যশোরের শার্শার পাঁচ ভূলাট সীমান্ত থেকে সাড়ে ৯ কেজি ওজনের ৮২ পিচ স্বর্ণেরবার উদ্ধার করেছে বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় কাউকে আটক করতে পারেনি তারা। এ ঘটনায়
বেনাপোল পোর্ট থানায় পুটখালি গ্রামের আব্দুল করিমের ছেলে মেহেদী হাসানকে পলাতক আসামী করেছে বিজিবি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৭ টার সময় শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্তের রহমতপুর এলাকার একটি ইট ভাটার পাশে কাচা উপর অভিযান এ চালান আটক করা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জাননা, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালন ভারতে পাচারের উদ্দেশ্যে শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্তের দিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকার রহমতপুর নামক স্থানের একটি ইট ভাটার পাশে কাঁচা রাস্তার উপর অভিযান চালিয়ে সন্দেহ ভাজন এক মোটরসাইকেল আরোহিকে গতিরোধ করা জন্য বিজিবি বেরিকেড দেওয়া হয়। এসময় পলাতক আসামি মেহেদী বেরিকেড অমান্য করে স্পিড বাড়িয়ে স্বর্ণ নিয়ে  পালাতে গেলে মোটরসাইকেল নিয়ে পড়ে যায়। পরে সে মোটরসাইকেল ফেলে কৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে মোটরসাইকেলে একটি কাপড়ের থলে পাওয়া যায়। থলেটি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে তার মধ্য থেকে ৯ কেজি ৫৫৮ গ্রাম ওজনের ৮২ পিচ স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৭৮ লাখ টাকা। এছাড়া উদ্ধারকৃত স্বর্ণ শার্শা থানায় হস্তান্তর করা হবে।এবং পলাতক আসামিকে আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।

উল্লেখ্য গত ২৪ ঘন্টায় শার্শা সীমান্তে বিশেষ দুটি অভিযান চালিয়ে ৪৯ ও ২১ বিজিবির সদস্যরা ২৬ কেজি ওজনের ১৯৪ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে। যার বাজার মূল্য প্রায় সাড়ে ২২ কোটি টাকা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: