Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২০ নভেম্বর ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে গিয়ে কেন নাচেননি নোরা! ক্ষুব্ধ দর্শক

বিনোদন ডেস্ক
নভেম্বর ২০, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

কাতারে ফুটবল উন্মাদনার শুরু। বিশ্বকাপের আসর জমাতে উড়ে গিয়েছেন নোরা ফতেহি। তিনিই এ বারের ‘শাকিরা’। তবে তার আগে ঢাকায় গিয়েছিলেন। আর সেখানেই তাঁকে নিয়ে গোলমাল। দেখা দিচ্ছে ধোঁয়াশা। সূত্রের খবর, ঢাকা সফরে অনুরাগীদের বেজায় হতাশ করেছেন নোরা। পুরস্কার অনুষ্ঠানে আসেন, কিন্তু নাচেননি! এ কী করে সম্ভব! উপস্থিত দর্শক ক্ষুব্ধ হয়েছেন নোরার উপর।

শুক্রবার রাতে সবাই অপেক্ষা করছিলেন নোরার স্টেজ শো দেখবেন বলে। কিন্তু বহু প্রতীক্ষিত সেই মুহূর্ত আসেইনি। অন্যান্য কলাকুশলীদের সঙ্গে মঞ্চে উঠেছিলেন নোরা। তাঁরই জনপ্রিয় গান ‘দিলবর’-এর সঙ্গে বাকিরা নাচেন। কিন্তু অভিনেত্রী নিজে পা মেলাননি। তাতেই অবাক হন একাংশ।

মহিলা উদ্যোক্তাদের সম্মানে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন নোরা। তাঁর আগমন বার্তায় বিক্ষোভে ভরেছিল ঢাকার পথঘাট। একাধিক জায়গায় ভিড় এবং যানজটের খবর ছিল। কারণ, নোরার প্রবেশাধিকার নিয়ে আগেই নিষেধাজ্ঞা জারি করেছিল বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রক। দেশে বৈদেশিক মুদ্রার ভারসাম্য বিঘ্নিত হবে, এমনই ছিল আশঙ্কা। ১৭ অক্টোবর এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রকের তরফে স্পষ্ট জানানো হয়েছিল, নোরাকে অনুষ্ঠানে যোগ দেওয়ার অনুমতি দেওয়া যাবে না। তাই শুরু থেকেই বাধার মুখে পড়েছিলেন নোরা। যদিও, অনুষ্ঠানের ঠিক আগের দিন নোরাকে আসার অনুমতি দেওয়া হয়। কী ভাবে মিলল অনুমতি? শোনা যায়, কর্তৃপক্ষকে নোরা বলেছিলেন, একটি তথ্যচিত্র বানাতে চান, বাংলাদেশি মহিলাদের উন্নয়ন নিয়ে। তাতেই পথ মসৃণ হয়েছিল বলে খবর। কিন্তু নোরা বাংলাদেশ গিয়ে এমন কোনও শুটিংয়ের কাজ করেননি। যা নিয়ে ফের কথা উঠছে।

যে দিন অনুষ্ঠান ছিল ঠিক সেই দিনই নোরা বাংলাদেশের মাটিতে নামেন। এক ঘণ্টার অনুষ্ঠান করার কথা ছিল তাঁর সে দিন, কিন্তু অভিযোগ, নোরা কিছুই করেননি।

এতেই চটে যান দর্শক। তাঁদের দাবি, কেবল পুরস্কার বিতরণ করার জন্যই অপেক্ষা করছিলেন নোরা। তার পর চলে যান।ঢাকা থেকে নোরার গন্তব্য ছিল কাতার। শনিবার বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছেন সেখানেই। ফুটবলের ইতিহাসে এই প্রথম কোনও ভারতীয় তারকাকে এই ভূমিকায় দেখা যাবে। নোরাই প্রথম, যিনি ভারতের তারকা হিসাবে ফিফা বিশ্বকাপ ২০২২-এ থিম গানের ভিডিয়োতে আত্মপ্রকাশ করবেন। ভারত এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিনিধিত্ব করছেন নোরা। বাংলাদেশকে নিরাশ করে নাচ-গানসেরা মঞ্চের জন্যই তুলে রাখলেন অভিনেত্রী? সে নিয়ে জোরদার চর্চা।

সূত্র: আনন্দ বাজার

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: