সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

যশোরের খবরা খবর

  • যশোর অফিস।।
  • প্রকাশের সময় : ১০:৫২:৩৯ অপরাহ্ন, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২
যশোরের মনিরামপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত পাঁচ জনের পরিবারকে ২৫ হাজার টাকা করে সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক। সোমবার দুপুরে উপজেলার ভোজগাতী ইউনিয়ন পরিষদে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের পক্ষে নিহতদের স্বজনদের হাতে এ অর্থ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কবির হোসেন।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ বায়েজিদ, ভোজগাতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিচুর রহমান, তরুণ কান্তি হালদার বাপন প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে জেলা প্রশাসকের পাশাপাশি নিহতদের চারজনের পরিবারকে পাঁচ হাজার করে টাকা দিয়েছে উপজেলা যুবলীগ। ভোজগাতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।
চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, ‘জেলা প্রশাসক ও যুবলীগের সহায়তার পাশাপাশি নিহত হাবিবুর রহমানের স্ত্রী ও তৌহিদুল ইসলামের স্ত্রীকে আমার পক্ষ থেকে দুটি সেলাই মেশিন দিয়েছি।’
গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে মনিরামপুরের বেগারীতলা বাজারে কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে একটি হোটেলে ঢুকে পড়ে। এ সময় কাভার্ড ভ্যানের ধাক্কায় নিচে চাপা পড়ে টুনিয়াঘরা গ্রামের হাবিবুর রহমান, তাঁর শিশু ছেলে তাওশীন, একই গ্রামের সামছুর রহমান, তাঁর নাতী তৌহিদুল ইসলাম ও জয়পুর গ্রামের জিয়াউর রহমান নিহত হন। নিহতদের সবাই ওই সময় বাজারে নাস্তা করতে এসেছিলেন।#
ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের রজত জয়ন্তী পালনে উদ্যোগ
যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের রজত জয়ন্তী পালনে উদ্যোগ গ্রহণ করেছে কলেজ কতৃপক্ষ। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি দুই দিনব্যাপী কলেজ ক্যাম্পানে অনুষ্ঠিত হবে এই রজত জয়ন্তী। আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে গনমাধ্যমকে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন। তিনি জানান, কলেজের ১৫ হাজার শিক্ষার্থীর মিলনমেলা সৃষ্টির লক্ষ্যে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি দুই দিনের রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান মালার মধ্যে থাকবে- র‌্যালী, স্মৃতিচারণ, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তিন ক্যাটাগরিতে নাম নিবন্ধন করতে পারবেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। অনলাইন ও অফলাইন পদ্ধতিতে নিবন্ধন করতে পারবেন অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীরা।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, জনকন্ঠের সিনিয়ার রিপোর্টার সাজেদ রহমান, প্রভাষক সালমা খাতুন প্রমুখ।
#
যবিপ্রবির সঙ্গে গুয়াহাটির এডিটিউয়ের সমঝোতা স্মারক সই
বাংলাদেশের যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিস্থ আসাম ডাউন টাউন বিশ্ববিদ্যালয়ের (এমডিটিইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। এর ফলে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, মার্স্টার্স পর্যায়ে যৌথ ডিগ্রি প্রদানসহ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি হলো।
আজ সোমবার দুপুরে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং এডিটিইউয়ের উপাচার্য অধ্যাপক ড. নারায়ন চন্দ্র তালুকদার নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন। দুই বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল তাঁদের প্রতিষ্ঠান থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সমঝোতা স্মারক অনুষ্ঠানে যুক্ত ছিলেন। যবিপ্রবির ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ এ দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমন্বয় করেন।
সমঝোতা স্মারক অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়সহ যৌথভাবে গবেষণার ফলে দুই বিশ্ববিদ্যালয় অনেক দূর এগিয়ে যাবে। জ্ঞান বিনিময় হলে তা বৃদ্ধি পায়। আশা করি, এটির সুফল দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই সমনভাবে পাবেন।
এডিটিইউয়ের উপাচার্য অধ্যাপক ড. নারায়ন চন্দ্র তালুকদার বলেন, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থার মতো বিষয় এমওইউতে যুক্ত হওয়ায় দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে নতুন মেলবন্ধন হলো। শিক্ষা ও গবেষণার নতুন দ্বার উন্মোচিত হলো।
ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান ড. অভিনু কিবরিয়া ইসলামের পরিচালনায় সমঝোতা স্মারক অনুষ্ঠানে যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ডিন ড. তানভীর ইসলাম, আসমের ডাউন টাউন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ডিন ড. মৃন্ময় বসাক, ফিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সাবেক চেয়ারম্যান ডা. ফিরোজ কবির, একই বিভাগের প্রভাষক ডা. মো. জাহিদ হোসেন, ডা. কাজী মো. এমরান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।#
যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিলন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির গ্রুপ সদস্য নির্বাচিত
যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির গ্রুপ সদস্য নির্বাচিত হয়েছেন। ৪ ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
জেলা আওয়ামীলীগ সভাপতি ছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি যশোরের গ্রুপ সদস্য নির্বাচিত হয়েছেন সাজ্জাদুর রহমান কাবুল। ফলে ২০ টি পদের মধ্যে আর ১৮টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করবেন।
চলতি বছরের ১লা ডিসেম্বর রেডক্রিসেন্ট সোসাইটির যশোর ইউনিটের সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।#
যশোরে বখাটেদের হামলায় দুই ভাই আহত
 বখাটেদের হামলায় শনিবার রাতে যশোরের সদর উপজেলার রুপদিয়া নামক স্থানে আরিফুল ইসলাম (২৪) ও শরীফুল ইসলাম (২৭) দুই যুবক আহত হয়। আহত ২ যুবক যশোর সদর উপজেলা মুনসেবপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে।
আহত আরিফুল ইসলাম শরিফুল তার ভাবিকে নিয়ে রুপদিয়া বাজারে ডাক্তার দেখাতে গেলে উক্ত স্থানের রিয়াজ ও আরিফ সহ অজ্ঞাতনামা ৮/১০ জন এসে তাদের ওপর চড়াও হয় এবং তাদের উত্ত্যক্ত করে। এতে দুই ভাই প্রতিবাদ করলে সন্ত্রাসী ও তাদের দলবলের হামলায় দুই ভাই আহত হয়। আহত দুই ভাইকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে এ বিষয়ে থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।#
আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণে থানায় অভিযোগ 
যশোরের ঝিকরগাছা পৌরসভা সদরে আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণ চেষ্টার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধার কণ্যা। সোমবার সকালে মহামান্য আদালতের স্টাটাসকো আদেশ অমান্য করে নির্মাণ কাজ চালালে থানার পুলিশ তা বন্ধ করে দেয়।
অভিযোগের বিবরণে জানা গেছে যশোরের ঝিকরগাছা পৌরসভা এলাকার, বড় জামে মসজিদ রোডের বাসিন্দা ইলিয়াস উদ্দীন দীর্ঘদিন স্থায়ীভাবে বসবাস করে আসছেন। মহামান্য সহকারী জজ সুজাতা আমিন এর আদালতে দেওয়ানী মামলা (৩৪৫/২২) চলমান রয়েছে। অতঃপর মহামান্য আদালত ২৯ নভেম্বরে (অফিস স্মারক নং ৬৩১০ Cd ২৩ নভেম্বর) স্টাটাসকো আদেশ দেন।
গতকাল সোমবার ৫ ডিসেম্বর সকাল ১১ হাসান, ইমন, রবিউল ইসলাম বাবূর, নেতৃত্বে আদালতের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ শুরু করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ, খুন জখমের হুমকি দেয়। অজ্ঞাতনামা লোকজন সহ আমার বাড়িতে হামলার চেষ্টা চালায়। স্থানীয়রা এগিয়ে আসলে তারা চলে যায়। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। এ সময় আমার স্বামী বাড়ি না থাকায় আমরা ভীত হয়ে পড়ি।
থানায় অভিযোগকারী বীর মুক্তিযোদ্ধার সন্তান সেলিনা সুলতানা জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নির্মাণ কাজ বন্ধ করে যায়। এরপরও পুনরায় রাজমিস্ত্রীদের হেলমেট পরিয়ে আদালতের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ শুরু করলে পুলিশ এসে আবারও কাজ বন্ধ করে দেয়।
পুলিশের হস্তক্ষেপে আদালতের নির্দেশ বাস্তবায়ন না হলে অনাকাঙ্ক্ষিত ঘটনার আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ বিষয়ে ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্তের ফোন করা হলে তিনি বলেন বিষয়টি থানার সাব-ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন দেখছেন। তিনি সেখানে পৌঁছে কাজ বন্ধ করে দিয়েছে। #
বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন।
 জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে সংখ্যানুপাতে দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিশ্চিত করতএ গতকাল সোমবার সকালে
বাংলাদেশ দলিত ও বঞ্চিত  জনগোষ্ঠী অধিকার আন্দোলন, যশোর সদর উপজেলা শাখার সভাপতি রমানাথ শীল এর সভাপতিত্বে  দড়াটনা ভৈরব চত্বর যশোর এক  মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতোষ রায়, এবং খুলনা বিভাগীয় আহবায়ক বাবলু দাস প্রমূখ।
এছাড়া দলিত জনগোষ্ঠী তাদের ৮ দফা দাবী সম্বলিত লিফলেট বিতরণ করেন।#
যশোরে প্রকাশ্যে দিবালোকে অর্ধশত গাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা
যশোরের হামিদপুরে আসাদুজ্জামান নামে এক ব্যক্তির বসত বাড়িসহ পুরো জমি দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে সন্ত্রাসীরা। সোমবার দুপুরে ওই জমিতে থাকা বিভিন্ন প্রকার ফলজ, বনজ ও ওষুধি গাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় লিখিত অভিযোগ করা হলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ।
লিখিত অভিযোগে জানা গেছে, জেলার বাঘারপাড়া উপজেলার যাদবপুর গ্রামের বখতিয়ার বিশ্বাসের ছেলে নূরুল ইসলাম ওই জমিটি দখলের জন্য দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র চালিয়ে আসছে। সম্প্রতি ওই জমি দখলের জন্য মারপিটসহ হত্যার হুমকি দেয়। সে সময় জানিয়ে আসে ওই জমি দখল নিতে আরো লোকজন নিয়ে আসবে। এ ঘটনায় কোতয়ালি থানায় সাধারণ ডায়রি করা হয়। যার নং ৩৭০ তাং০৭/১১/২০২২
আসাদুজ্জামান অভিযোগ করেন, সোমবার দুপুরে নুরুল ইসলামের নেতৃত্বে শহিদুল ইসলাম মিলনসহ একদল সন্ত্রাসী ওই জমি দখল নিতে যায়। এসময় জমিতে থাকা বিভিন্ন প্রকার বনজ, ফলজ ও ওষুধি গাছ কেটে সাবাড় করে দেয়। তারা জমিতে থাকা অন্তত: ৫০টি গাছ কেটে দেয়। এতে তার অর্ধ লাখ টাকার ক্ষতি হয়েছে।
আসাদুজ্জামান বলেন, নুরুল, মিলনের সাথে থাকা সন্ত্রাসীরা শাসক দলের ক্যাডার। গাছ কাটার সময় কেউ ভয়ে সামনে আসেনি।
তিনি বলেন, এ ঘটনা থানা পুলি

দীর্ঘ ২৪ বছর পর একই মঞ্চে লতিফ সিদ্দিকী ও কাদের সিদ্দিকী

রাহুল-আথিয়া সাত পাকে বাঁধা পড়লেন

ভয়াবহ দাবানলে পুড়ছে চিলি , নিহত -২৪

যশোরের খবরা খবর

প্রকাশের সময় : ১০:৫২:৩৯ অপরাহ্ন, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২
যশোরের মনিরামপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত পাঁচ জনের পরিবারকে ২৫ হাজার টাকা করে সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক। সোমবার দুপুরে উপজেলার ভোজগাতী ইউনিয়ন পরিষদে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের পক্ষে নিহতদের স্বজনদের হাতে এ অর্থ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কবির হোসেন।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ বায়েজিদ, ভোজগাতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিচুর রহমান, তরুণ কান্তি হালদার বাপন প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে জেলা প্রশাসকের পাশাপাশি নিহতদের চারজনের পরিবারকে পাঁচ হাজার করে টাকা দিয়েছে উপজেলা যুবলীগ। ভোজগাতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।
চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, ‘জেলা প্রশাসক ও যুবলীগের সহায়তার পাশাপাশি নিহত হাবিবুর রহমানের স্ত্রী ও তৌহিদুল ইসলামের স্ত্রীকে আমার পক্ষ থেকে দুটি সেলাই মেশিন দিয়েছি।’
গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে মনিরামপুরের বেগারীতলা বাজারে কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে একটি হোটেলে ঢুকে পড়ে। এ সময় কাভার্ড ভ্যানের ধাক্কায় নিচে চাপা পড়ে টুনিয়াঘরা গ্রামের হাবিবুর রহমান, তাঁর শিশু ছেলে তাওশীন, একই গ্রামের সামছুর রহমান, তাঁর নাতী তৌহিদুল ইসলাম ও জয়পুর গ্রামের জিয়াউর রহমান নিহত হন। নিহতদের সবাই ওই সময় বাজারে নাস্তা করতে এসেছিলেন।#
ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের রজত জয়ন্তী পালনে উদ্যোগ
যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের রজত জয়ন্তী পালনে উদ্যোগ গ্রহণ করেছে কলেজ কতৃপক্ষ। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি দুই দিনব্যাপী কলেজ ক্যাম্পানে অনুষ্ঠিত হবে এই রজত জয়ন্তী। আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে গনমাধ্যমকে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন। তিনি জানান, কলেজের ১৫ হাজার শিক্ষার্থীর মিলনমেলা সৃষ্টির লক্ষ্যে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি দুই দিনের রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান মালার মধ্যে থাকবে- র‌্যালী, স্মৃতিচারণ, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তিন ক্যাটাগরিতে নাম নিবন্ধন করতে পারবেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। অনলাইন ও অফলাইন পদ্ধতিতে নিবন্ধন করতে পারবেন অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীরা।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, জনকন্ঠের সিনিয়ার রিপোর্টার সাজেদ রহমান, প্রভাষক সালমা খাতুন প্রমুখ।
#
যবিপ্রবির সঙ্গে গুয়াহাটির এডিটিউয়ের সমঝোতা স্মারক সই
বাংলাদেশের যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিস্থ আসাম ডাউন টাউন বিশ্ববিদ্যালয়ের (এমডিটিইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। এর ফলে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, মার্স্টার্স পর্যায়ে যৌথ ডিগ্রি প্রদানসহ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি হলো।
আজ সোমবার দুপুরে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং এডিটিইউয়ের উপাচার্য অধ্যাপক ড. নারায়ন চন্দ্র তালুকদার নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন। দুই বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল তাঁদের প্রতিষ্ঠান থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সমঝোতা স্মারক অনুষ্ঠানে যুক্ত ছিলেন। যবিপ্রবির ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ এ দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমন্বয় করেন।
সমঝোতা স্মারক অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়সহ যৌথভাবে গবেষণার ফলে দুই বিশ্ববিদ্যালয় অনেক দূর এগিয়ে যাবে। জ্ঞান বিনিময় হলে তা বৃদ্ধি পায়। আশা করি, এটির সুফল দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই সমনভাবে পাবেন।
এডিটিইউয়ের উপাচার্য অধ্যাপক ড. নারায়ন চন্দ্র তালুকদার বলেন, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থার মতো বিষয় এমওইউতে যুক্ত হওয়ায় দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে নতুন মেলবন্ধন হলো। শিক্ষা ও গবেষণার নতুন দ্বার উন্মোচিত হলো।
ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান ড. অভিনু কিবরিয়া ইসলামের পরিচালনায় সমঝোতা স্মারক অনুষ্ঠানে যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ডিন ড. তানভীর ইসলাম, আসমের ডাউন টাউন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ডিন ড. মৃন্ময় বসাক, ফিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সাবেক চেয়ারম্যান ডা. ফিরোজ কবির, একই বিভাগের প্রভাষক ডা. মো. জাহিদ হোসেন, ডা. কাজী মো. এমরান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।#
যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিলন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির গ্রুপ সদস্য নির্বাচিত
যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির গ্রুপ সদস্য নির্বাচিত হয়েছেন। ৪ ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
জেলা আওয়ামীলীগ সভাপতি ছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি যশোরের গ্রুপ সদস্য নির্বাচিত হয়েছেন সাজ্জাদুর রহমান কাবুল। ফলে ২০ টি পদের মধ্যে আর ১৮টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করবেন।
চলতি বছরের ১লা ডিসেম্বর রেডক্রিসেন্ট সোসাইটির যশোর ইউনিটের সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।#
যশোরে বখাটেদের হামলায় দুই ভাই আহত
 বখাটেদের হামলায় শনিবার রাতে যশোরের সদর উপজেলার রুপদিয়া নামক স্থানে আরিফুল ইসলাম (২৪) ও শরীফুল ইসলাম (২৭) দুই যুবক আহত হয়। আহত ২ যুবক যশোর সদর উপজেলা মুনসেবপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে।
আহত আরিফুল ইসলাম শরিফুল তার ভাবিকে নিয়ে রুপদিয়া বাজারে ডাক্তার দেখাতে গেলে উক্ত স্থানের রিয়াজ ও আরিফ সহ অজ্ঞাতনামা ৮/১০ জন এসে তাদের ওপর চড়াও হয় এবং তাদের উত্ত্যক্ত করে। এতে দুই ভাই প্রতিবাদ করলে সন্ত্রাসী ও তাদের দলবলের হামলায় দুই ভাই আহত হয়। আহত দুই ভাইকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে এ বিষয়ে থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।#
আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণে থানায় অভিযোগ 
যশোরের ঝিকরগাছা পৌরসভা সদরে আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণ চেষ্টার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধার কণ্যা। সোমবার সকালে মহামান্য আদালতের স্টাটাসকো আদেশ অমান্য করে নির্মাণ কাজ চালালে থানার পুলিশ তা বন্ধ করে দেয়।
অভিযোগের বিবরণে জানা গেছে যশোরের ঝিকরগাছা পৌরসভা এলাকার, বড় জামে মসজিদ রোডের বাসিন্দা ইলিয়াস উদ্দীন দীর্ঘদিন স্থায়ীভাবে বসবাস করে আসছেন। মহামান্য সহকারী জজ সুজাতা আমিন এর আদালতে দেওয়ানী মামলা (৩৪৫/২২) চলমান রয়েছে। অতঃপর মহামান্য আদালত ২৯ নভেম্বরে (অফিস স্মারক নং ৬৩১০ Cd ২৩ নভেম্বর) স্টাটাসকো আদেশ দেন।
গতকাল সোমবার ৫ ডিসেম্বর সকাল ১১ হাসান, ইমন, রবিউল ইসলাম বাবূর, নেতৃত্বে আদালতের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ শুরু করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ, খুন জখমের হুমকি দেয়। অজ্ঞাতনামা লোকজন সহ আমার বাড়িতে হামলার চেষ্টা চালায়। স্থানীয়রা এগিয়ে আসলে তারা চলে যায়। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। এ সময় আমার স্বামী বাড়ি না থাকায় আমরা ভীত হয়ে পড়ি।
থানায় অভিযোগকারী বীর মুক্তিযোদ্ধার সন্তান সেলিনা সুলতানা জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নির্মাণ কাজ বন্ধ করে যায়। এরপরও পুনরায় রাজমিস্ত্রীদের হেলমেট পরিয়ে আদালতের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ শুরু করলে পুলিশ এসে আবারও কাজ বন্ধ করে দেয়।
পুলিশের হস্তক্ষেপে আদালতের নির্দেশ বাস্তবায়ন না হলে অনাকাঙ্ক্ষিত ঘটনার আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ বিষয়ে ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্তের ফোন করা হলে তিনি বলেন বিষয়টি থানার সাব-ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন দেখছেন। তিনি সেখানে পৌঁছে কাজ বন্ধ করে দিয়েছে। #
বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন।
 জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে সংখ্যানুপাতে দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব নিশ্চিত করতএ গতকাল সোমবার সকালে
বাংলাদেশ দলিত ও বঞ্চিত  জনগোষ্ঠী অধিকার আন্দোলন, যশোর সদর উপজেলা শাখার সভাপতি রমানাথ শীল এর সভাপতিত্বে  দড়াটনা ভৈরব চত্বর যশোর এক  মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতোষ রায়, এবং খুলনা বিভাগীয় আহবায়ক বাবলু দাস প্রমূখ।
এছাড়া দলিত জনগোষ্ঠী তাদের ৮ দফা দাবী সম্বলিত লিফলেট বিতরণ করেন।#
যশোরে প্রকাশ্যে দিবালোকে অর্ধশত গাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা
যশোরের হামিদপুরে আসাদুজ্জামান নামে এক ব্যক্তির বসত বাড়িসহ পুরো জমি দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে সন্ত্রাসীরা। সোমবার দুপুরে ওই জমিতে থাকা বিভিন্ন প্রকার ফলজ, বনজ ও ওষুধি গাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় লিখিত অভিযোগ করা হলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ।
লিখিত অভিযোগে জানা গেছে, জেলার বাঘারপাড়া উপজেলার যাদবপুর গ্রামের বখতিয়ার বিশ্বাসের ছেলে নূরুল ইসলাম ওই জমিটি দখলের জন্য দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র চালিয়ে আসছে। সম্প্রতি ওই জমি দখলের জন্য মারপিটসহ হত্যার হুমকি দেয়। সে সময় জানিয়ে আসে ওই জমি দখল নিতে আরো লোকজন নিয়ে আসবে। এ ঘটনায় কোতয়ালি থানায় সাধারণ ডায়রি করা হয়। যার নং ৩৭০ তাং০৭/১১/২০২২
আসাদুজ্জামান অভিযোগ করেন, সোমবার দুপুরে নুরুল ইসলামের নেতৃত্বে শহিদুল ইসলাম মিলনসহ একদল সন্ত্রাসী ওই জমি দখল নিতে যায়। এসময় জমিতে থাকা বিভিন্ন প্রকার বনজ, ফলজ ও ওষুধি গাছ কেটে সাবাড় করে দেয়। তারা জমিতে থাকা অন্তত: ৫০টি গাছ কেটে দেয়। এতে তার অর্ধ লাখ টাকার ক্ষতি হয়েছে।
আসাদুজ্জামান বলেন, নুরুল, মিলনের সাথে থাকা সন্ত্রাসীরা শাসক দলের ক্যাডার। গাছ কাটার সময় কেউ ভয়ে সামনে আসেনি।
তিনি বলেন, এ ঘটনা থানা পুলি