Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৬ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সীতাকুণ্ড ট্রাজেডি: রোগীদের নিবিড় চিকিৎসা সেবায় পার্কভিউ হসপিটাল

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো 
জুন ৬, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে করোনার দুঃসময়ে দুর্যোগে জীবনের ঝুঁকি নিয়ে ফ্রন্টলাইনার হিসেবে প্রথম থেকেই নগরীর পার্কভিউ হসপিতাল চিকিৎসা সেবা ও ঔষধ সরবরাহ করে চট্টগ্রামে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। ঠিক গত শনিবার ঘটে যাওয়া চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণ ট্রাজেডিতে নিহত ও অগ্নিদগ্ধ আহতদের চিকিৎসা সেবা দিতে নগরীর হাসপাতাল গুলোতে যখন ডাক্তারেরা হিমশিম খাচ্ছেন। ঠিক সেই সংকট মুহুর্তে অসহায় আক্রান্ত মানুষকে বাঁচাতে বিনা মূল্যে চিকিৎসা সেবা নিয়ে সবার আগে এগিয়ে এসেছে পার্কভিউ হাসপাতাল।
বিস্ফোরণের দুর্ঘটনায় আহত রোগীদের জন্য হাসপাতাল উন্মুক্ত করে দেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম।
সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনায় এই পর্যন্ত পার্কভিউ হাসপাতালে ৫৮ জন দগ্ধ রোগী ভর্তি হয়েছেন। তৎমধ্যে ৪১ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। গুরুতর আহত ১৭ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।
অগ্নিদগ্ধদের মধ্যে মহিউদ্দিন (২২) নামের একজনের লাশ আনা হয়েছে। পরে লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়েছে। এছাড়া ০৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিমের তত্ত্বাবধানে কনসালটেন্ট ডা. জিয়াউল কাদের, কনসালটেন্ট ডা. মো. মামুন, কনসালটেন্ট ডা. সগীর, কনসালটেন্ট ডা. ইসমাইল, কনসালটেন্ট ডা. আহমেদ রহিম, ইমার্জেন্সি ডিউটি ডাক্তার ও ফ্লোর ডিউটি ডাক্তারের সম্মিলিত টিম শনিবার রাত থেকে রোববার ভোররাত পর্যন্ত অগ্নিদগ্ধদের চিকিৎসাসেবা দিয়ে গেছেন। এখনো পর্যন্ত এ কার্যক্রম চলমান আছে।
কিভাবে রোগীদের চিকিৎসা ব্যয় বহন করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে হাসপাতালের জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান শরীফ বলেন, ‘আমরা নিজেদের থেকেই এই ব্যয় বহন করছি। এমনকি ওষুধও আমরা দিচ্ছি। রোগীদের স্বজনরা বলছে এই ব্যয় বিএম ডিপোর পক্ষ থেকে বহন করা হবে। আমরা আপাতত হিসেব রাখছি। এগুলো পরে দেখা যাবে।’
এদিকে গতকাল ৪ জুন রাত সাড়ে ৩টার দিকে পার্কভিউ হাসপাতালে ভর্তি অগ্নিদগ্ধ মুমূর্ষু রোগীদের খোঁজ নিতে আসেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর এবং চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী ও
সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম এমপি ভর্তি রোগীদের দেখতে আসেন ও খোঁজ খবর নিতে পার্কভিউ হসপিটালে আসেন।
পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম বলেন, বিপদে বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানো প্রত্যেক মানুষের নৈতিক দায়িত্ব। আমি একজন ডাক্তার হিসেবে আমার দায়িত্ব পালন করছি। আমাদের সবার উচিত মানবিক হওয়া। তবেই দেশ এগিয়ে যাবে।
প্রসঙ্গত, এর আগে করোনার দুর্যোগে জীবনের ঝুঁকি নিয়ে ফ্রন্টলাইনার হিসেবে চিকিৎসা সেবা দিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন চট্টগ্রামের এ পার্কভিউ হসপিটাল ও মানবিক ডা. এটিএম রেজাউল করিম।
উল্লেখ্য, গত (৪ জুন) শনিবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জন মারা যান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।